শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০৩:১৭
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০৩:২৬
প্রিন্ট করুন printer

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ইউসুফ পাঠান

অনলাইন ডেস্ক

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ইউসুফ পাঠান
ইউসুফ পাঠান। ফাইল ছবি

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতীয় অলরাউন্ডার ইউসুফ পাঠান। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে টুইট করে নিজেই অবসরের কথা জানিয়েছেন। একইদিনে আবার সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন আরেক ভারতীয় তারকা বিনয় কুমার।

দেশের জার্সি গায়ে জোড়া বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন ইউসুফ পাঠান। এছাড়া দুইবার কলকাতা নাইট রাইডার্সের চ্যাম্পিয়ন দলের অংশও ছিলেন তিনি। ছোট ফরম্যাটে বহুবার ঝড়ো ইনিংস খেলে ভারতকে জিতিয়েছেন।

টুইটারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ক্যাপশনে ইউসুফ লেখেন, আমি আমার পরিবার, বন্ধু-বান্ধব, সমর্থক, দল, কোচসহ প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি, তাদের লাগাতার ভালবাসা আর সমর্থনের জন্য।

তিনি বিজ্ঞপ্তিতে লেখেন, প্রথম যেদিন ভারতীয় দলের জার্সি গায়ে পরেছিলাম, দিনটার কথা স্পষ্ট মনে আছে। আমি শুধু জাতীয় দলের জার্সিই গায়ে চাপাইনি, বরং আমার পরিবার, কোচ, বন্ধু, গোটা দেশ ও সেইসঙ্গে নিজের প্রত্যাশাকে কাঁধে তুলে নিয়েছিলাম।..তবে আজকের দিনটা একটু আলাদা। আজ কোনো বিশ্বকাপ বা আইপিএলের ফাইনাল নেই। তা সত্ত্বেও এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। আজ সেই সময় এসেছে, যখন জীবনের এই ইনিংসটায় দাঁড়ি পড়ে যাচ্ছে। আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করছি।

ইউসুফ পাঠান ভারতের হয়ে ৫৭টি ওয়ানডে ও ২২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দুটি শতরান ও তিনটি অর্ধশত রানসহ ৮১০ রান করা ছাড়াও ৩৩টি উইকেট নিয়েছেন তিনি।

আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২৩৬ রান করেন তিনি এবং উইকেট নেন ১৩টি। দেশের জার্সিতে ২০০৭ টি-২০ বিশ্বকাপ ছাড়াও ২০১১ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন তিনি।

রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলেছেন ইউসুফ। রাজস্থানের হয়ে একবার ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২ বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জিতেছেন সিনিয়র পাঠান।

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য