শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ০৯:০৯
আপডেট : ২৩ এপ্রিল, ২০২১ ১০:০৭
প্রিন্ট করুন printer

প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৬ হাজার রান কোহলির

অনলাইন ডেস্ক

প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৬ হাজার রান কোহলির

আইপিএলে নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৬ হাজার রান পূর্ণ করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক। তার অনেক পিছনে সুরেশ রায়না ৫ হাজার ৪৪৮ রান করে দ্বিতীয় স্থানে।

বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের রান তাড়া করতে নেমে ৪৭ বলে ৭২ করেন কোহলি। রাজস্থানের পেসার ক্রিস মরিসের একটি ফুলটস বলে বাউন্ডারি মেরে ৬ হাজারের গণ্ডি পেরিয়ে যান তিনি। তারপরই মেয়েকে কোলে নিয়ে দোল খাইয়ে আদর করার ভঙ্গিমা করেন কোহলি।

ওয়াংখেড়েতে বৃহস্পতিবার রেকর্ডের ছড়াছড়ি। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৬ হাজার রান বিরাট কোহলির। প্রথম সেঞ্চুরি করলেন দেবদত্ত পড়িক্কল। আর রাজস্থানকে ১০ উইকেটে হারিয়ে প্রথমবার আইপিএলে টানা চার ম্যাচ জেতার নজির গড়ল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পয়েন্ট টেবিলের শীর্ষে বিরাট কোহলি-এ বি ডি ভিলিয়ার্সরা।

রাজস্থানের ১৭৭/৯ তাড়া করতে নেমে ২১ বল আগে লক্ষ্যে পৌঁছে যায় আরসিবি। ওপেনিং জুটিতে ১৮১ রান তোলেন কোহলি ও পড়িক্কল। মাত্র ৫২ বলে ১০১ রান করে অপরাজিত রইলেন দেবদত্ত। তার ইনিংসে ছিল ১১টি চার ও ৬টি ছক্কা। ধ্বংসলীলায় কোহলিকেও যেন ছাপিয়ে গেলেন তার সতীর্থ। কোহলি ৪৭ বলে ৭২ রানে ক্রিজে ছিলেন। ৬টি চার ও তিনটি ছক্কা মেরেছেন আরসিবি অধিনায়ক। রাজস্থান বোলারদের মধ্যে কেউই বলার মতো কিছু করেননি।

প্রথমে ব্যাট করে রাজস্থান তুলেছিল ৯ উইকেটে ১৭৭ রান। শিবাম দুবে ৩২ বলে ৪৬ রান করেন। তার ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা। পরের দিকে রাহুল তেওয়াটিয়া ২৩ বলে ৪টি চার ও ২টি ছয় মেরে ৪০ রান করেন। 

বৃহস্পতিবার ব্যাট হাতে রাজস্থানের বিগহিটাররা সেভাবে কিছুই করতে পারলেন না। ব্যর্থ বাটলার (৮ বলে ৮ রান), অধিনায়ক সঞ্জু স্যামসন ভাল শুরু করেও আউট ১৮ বলে ২১ রান করে আউট হয়ে যান। রান পাননি মিলার (২ বলে ০), ক্রিস মরিস (৭ বলে ১০)। 

আরসিবি বোলারদের মধ্যে ৩টি করে উইকেট দুই পেসার মুহাম্মদ সিরাজ ও হর্ষল পাটেলের। একটি করে উইকেট পেয়েছেন কাইল জেমিসন, কেন রিচার্ডসন ও ওয়াশিংটন সুন্দর।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর