১৭ অক্টোবর, ২০২১ ০৮:৫৮

ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়, কিছুই জানেন না কোহলি

অনলাইন ডেস্ক

ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়, কিছুই জানেন না কোহলি

বিরাট কোহলি ও রাহুল দ্রাবিড়।

ভারতের জাতীয় ক্রিকেট দলের বর্তমান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার পর বিরাট কোহলিদের দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবিড়। এবারের আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরই প্রকাশ্যে আসে এই খবর। 

টি-২০ বিশ্বকাপের পরই ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। অনেক চেষ্টার পর দ্রাবিড়কে কোচ করতে সফল বিসিসিআই। বিশ্বকাপের পর দেশের মাঠে নিউজিল্যান্ড সিরিজ। সেই সিরিজেই পূর্ণাঙ্গ কোচ হিসেবে অভিষেক হচ্ছে দ্রাবিড়ের। অথচ নতুন প্রধান কোচ প্রসঙ্গে কিছুই জানেন না অধিনায়ক বিরাট কোহলি।

আইসিসির এক অনুষ্ঠানে বিরাট কোহলির এই মন্তব্য নতুন করে আলোড়ন তৈরি করেছে। তিনি বলেন, আসলে কি ঘটে চলেছে জানিনা। কোনও ধারণাই নেই। এই ব্যাপারে কারও সঙ্গে কোনও কথাও হয়নি।
 
নতুন কোচ নিয়ে কোনও স্পষ্ট ধারণাই নেই ভারত অধিনায়কের। বিরাটের এই মন্তব্য নিঃসন্দেহে নতুন ভাবে চাঞ্চল্য তৈরি করেছে। আসলেই তিনি এ ব্যাপারে কিছুই জানেন না, নাকি পুরো বিষয়টা প্রকাশ্যে আনলেন না তা নিয়ে ধোঁয়াশা থেকে গেল।

বিশ্বকাপের পরই মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। ওই আসনে কাকে বসানো হবে তা নিয়ে অনেক দিন ধরেই আলোচনা চলছে। প্রায় ২ মাস আগেই দ্রাবিড়কে কোচের প্রস্তাব দেয় বোর্ড। কিন্তু তিনি তখন রাজি হননি। গত মাসে এনসিএ ডিরেক্টর পদে পুনরায় মেয়াদ বাড়ানো হয় তার।  সূত্রের খবর, ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

গত ৬ বছর ধরেই ভারতের অনূর্ধ্ব-১৯ ও ভারতীয় 'এ' দলের দায়িত্বে রয়েছেন দ্রাবিড়। পৃথ্বী শ্বাহ, শুভমন গিল, ঋষভ পন্থ, আবেশ খান, ওয়াশিংটন সুন্দরসহ একঝাঁক তারকা উঠে এসেছেন দ্রাবিড়ের হাত ধরেই। দ্রাবিড়ের সঙ্গেই বোলিং কোচ হতে চলেছেন পরশ মাম্বরে। তিনিও দীর্ঘদিন ধরে দ্রাবিড়ের সঙ্গী।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর