২৭ অক্টোবর, ২০২১ ১৩:১১

ম্যারাডোনা স্মরণে লড়বে বার্সেলোনা-বোকা জুনিয়র্স

অনলাইন ডেস্ক

ম্যারাডোনা স্মরণে লড়বে বার্সেলোনা-বোকা জুনিয়র্স

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা স্মরণে প্রতিবছরই অনুষ্ঠিত হবে ‘ম্যারাডোনা কাপ’। দিয়েগো ম্যারাডোনার  প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বোকা জুনিয়র্সের মুখোমুখি হবে বার্সেলোনা।

আগামী ১৪ ডিসেম্বরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতাটি। বিশ্ব ফুটবলের এই মহাতারকার প্রতি শ্রদ্ধা জানাতে আর্জেন্টিনাইন দল বোকার বিপক্ষে লড়বে স্প্যানিশ দল বার্সেলোনা।

এক বিবৃতিতে এ বিষয়টি নিশ্চিত করেছে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়, ‘প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার সম্মানে এবং তার প্রথম মৃত্যুবার্ষিকী স্মরণে আগামী ১৪ ডিসেম্বর এফসি বার্সেলোনা এবং ক্লাব অ্যাটলেটিকো বোকা জুনিয়র্স ‘ম্যারাডোনা কাপ’-এ মুখোমুখি হবে।’ 

এ ম্যাচটি অনুষ্ঠিত হবে সৌদি আরবের রিয়াদে, মার্সোল পার্ক স্টেডিয়ামে। সৌদি আরবের জেনারেল অথোরিটি অব এন্টারটেইনমেন্টের সভাপতি তৃর্কি আল শেখ আবার স্প্যানিশ লীগের সেগুন্দা (দ্বিতীয় সারি) বিভাগের ক্লাব আলমেরিয়ার মালিক। তার চেষ্টাতেই মূলত ম্যাচটি রিয়াদে অনুষ্ঠিত হচ্ছে।

২০২০ সালের ২৫ নভেম্বরে সবাইকে অবাক করে না ফেরার দেশে পাড়ি জমান দিয়েগো আর্মান্ডো ম্যারাডোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

১৯৮১ সালে এক মৌসুমের জন্য বোকার জার্সিতে মাঠ মাতান ম্যারাডোনা। পরের বছর ৭.৬ মিলিয়ন ডলারের রেকর্ড ফিতে পাড়ি জমান বার্সেলোনায়। ক্যারিয়ারের শেষ লগ্নে আবারও বোকার জার্সি গায়ে জড়ান। ১৯৯৭ সালে পেশাদার ফুটবলের শেষ ম্যাচটি বোকার হয়েই মাঠে নেমেছিলেন।

ম্যারাডোনা বোকার হয়ে আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশন জিতে নেন। বার্সার পক্ষে কোপা দেল রে, কোপা ডি লা লিগা ও সুপার কোপা এস্পানা ট্রফিতে চুমু খান।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর