৫ নভেম্বর, ২০২১ ১১:৪৬

মেসি নন, ব্যালন ডি' অর দৌড়ে যাকে এগিয়ে রাখলেন রিভালদো

অনলাইন ডেস্ক

মেসি নন, ব্যালন ডি' অর দৌড়ে যাকে এগিয়ে রাখলেন রিভালদো

ফাইল ছবি

২০২০-২১ মৌসুমের ব্যালন ডি' অর পুরস্কারের জন্য আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে ফেভারিট হিসাবে বিবেচনা করা হচ্ছে। বিগত বছরগুলোর মতো এবারও ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ ব্যক্তিগত পুরস্কারের জন্য খেলোয়াড় বাছাই বেশ কঠিন অবস্থার মধ্যেই রয়েছে। তবে চলতি বছর কোপা আমেরিকা জিতে ব্যালন ডি অর পাওয়ার তালিকায় বাকিদের চেয়ে খানিক এগিয়েই রয়েছেন মেসি।  যদি তিনি এটি জিততে পারেন, তাহলে আর্জেন্টাইন তারকার জন্য রেকর্ড সপ্তম ব্যালন ডি' অর জয় হবে। 

একথাও স্বীকার করতে হবে যে ব্যালন ডি’অর জেতার দৌড়ে বছরজুড়ে দারুণ পারফর্ম করা রবার্ট লেভান্ডভস্কি, মোহামেদ সালাহ, কারিম বেনজেমা, ক্রিশ্চিয়ানো রোনালদোরাও পিছিয়ে নেই। ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদোর চোখে মেসি নন, বরং বায়ার্ন তারকা লেভান্ডভস্কিকেই ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য দাবিদার বলে মনে হচ্ছে। 
 
১৯৯৯ সালের ব্যালন ডি’অর বিজয়ী রিভালদো বলেন, ‘রবার্ট লেভান্ডভস্কিই আগামী এভারের ব্যালন ড’অর জয়ের ক্ষেত্রে ফেভারিট। সে যোগ্য হিসেবেই জিতবে, মেসি, সালাহরাও জিতলে যোগ্য হিসেবেই জিতবে। বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার একজন দুর্দান্ত খেলোয়াড়। একজন দারুণ সফল গোলস্কোরার। যা ব্যাভারিয়ানদের জন্য পার্থক্য গড়ে দিচ্ছে। বিষয়টা আমরা গত মঙ্গলবার আবারও দেখেছি, যখন সে বেনফিকার বিপক্ষে হ্যাটট্রিক করেছে, সতীর্থদের দিয়ে একটি গোলও করিয়েছে।’


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর