২৮ জানুয়ারি, ২০২২ ২০:৩১
ঢাকার সামনে সিলেটের বিশাল স্কোর

বিপিএলে প্রথম সেঞ্চুরি সিমন্সের

অনলাইন ডেস্ক

বিপিএলে প্রথম সেঞ্চুরি সিমন্সের

সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে প্রথম সেঞ্চুরি করেছেন সিলেট সানরাইজার্সের লেন্ডল সিমন্স। মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে ৫৯ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবারের আসরের প্রথম সেঞ্চুরিতে সিলেটের ক্যারিবীয় ওপেনার সিমন্স করেছেন ১১৬ রান। তার একার নৈপুণ্যেই মূলত ১৭৫ রানের বড় সংগ্রহ দাঁড় করাতে পেরেছে সিলেট। তাদের হারিয়ে প্রতিশোধ নিতে ঢাকার সামনে এখন লক্ষ্য ১৭৬ রান।

উদ্বোধনী জুটিতে সিলেটের সংগ্রহ হয় ৫০ রান। ১৬ বলে ১৮ রান করে বিদায় নেন এনামুল হক বিজয়। মোহাম্মদ মিঠুন ও কলিন ইনগ্রাম সুবিধা করতে পারেননি। মিঠুন ৮ বলে ৬ ও ইনগ্রাম ৩ বলে ০ রানে সাজঘরে ফেরেন। ১৫ বল খেলে ১৩ রানে আউট হন রবি বোপারা।

তবে সিমন্স দেননি পথ হারাতে। ঢাকার বোলারদের দেখেশুনে একাই সামলাতে থাকেন। অর্ধশতক তুলে নেওয়ার পর পূর্ণ করেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় শতক। ৫৯ বলে শতক পূরণের আগে হাঁকান ১২টি চার ও ৪টি ছক্কা।

শতকের পর সিমন্স যেন আরও বিধ্বংসী হয়ে উঠতে চেয়েছিলেন। ১৯তম ওভারে তামিম ইকবালের হাতে বন্দী হওয়ার আগে আন্দ্রে রাসেলকে হাঁকান টানা দুই চার ও এক ছক্কা। বিদায়ের আগে ৬৫ বলে ১১৬ রান করতে সিমন্স হাঁকান ১৪টি চার ও ৫টি ছক্কা।

শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৭৫ রান। ৮ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মোসাদ্দেক। 

ঢাকার পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা, আন্দ্রে রাসেল, এবাদত হোসেন চৌধুরী ও কাইস আহমেদ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর