২১ মে, ২০২২ ১৮:১৯

ভারতের টি-২০ দলে ফেরাই লক্ষ্য ধাওয়ানের

অনলাইন ডেস্ক

ভারতের টি-২০ দলে ফেরাই লক্ষ্য ধাওয়ানের

শিখর ধাওয়ান।

দেশের জার্সিতে খেলার স্বপ্ন এখনও দেখেন। ভারতের টি-২০ দলে প্রত্যাবর্তনের আশা ছাড়ছেন না শিখর ধাওয়ান। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক বাঁ হাতি ব্যাটার। ব্যাট হাতে এই টুর্নামেন্টে বরাবরই ধারাবাহিক তিনি। ভারতের একদিনের দলের সদস্য হলেও টি-২০ দলে জায়গা পান না তিনি। গত বছর আইপিএলে ভাল খেললেও টি-২০ বিশ্বকাপের দলে জায়গা পাননি। এবার লক্ষ্য আসন্ন টি-২০ বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়া। 

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ধাওয়ানের রান ৪২১। নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। আরও তিন বছর খেলা চালিয়ে যেতে চান। ধাওয়ান বলেন, টি-২০ বিশ্বকাপে নির্বাচকরা ভেবেছিল আমার থেকে বাকিরা ভাল। সেই নিয়ে আমার কোনও ক্ষোভ নেই। নির্বাচকদের সিদ্ধান্তকে আমি সম্মান করি। সব মেনে নিয়েই নিজের খেলাটা খেলে যেতে হবে। আমি আরও তিন বছর খেলব। নিজের খেলায় আমি খুশি। ভবিষ্যতে আরও মাইলস্টোন ছোঁয়ার বিষয়ে আশাবাদী।

আইপিএলের পর দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। সেখানে বিশ্রাম দেওয়া হতে পারে রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পান্তদের। সেক্ষেত্রে আবার দেশের জার্সিতে টি-২০ খেলার সুযোগ পাবেন শিখর। শোনা যাচ্ছে অধিনায়কের ভূমিকায়ও দেখা যেতে পারে কে। হার্দিক পাণ্ডিয়া এবং শিখর ধাওয়ানের মধ্যে একজনকে নেতা হিসেবে বেছে নেওয়া হবে। 

তবে শোনা যাচ্ছে, অভিজ্ঞতার নিরিখে এগিয়ে শিখর ধাওয়ান। ভারতের হয়ে রান পাওয়ার বিষয়ে আশাবাদী তিনি। ধাওয়ান বলেন, আইপিএলে আমি ভালই খেলছি। যা ভূমিকা দেওয়া হয়েছে সেটা সফলভাবে পালন করছি। ঘরোয়া ক্রিকেট থেকে আইপিএল, আমি ধারাবাহিকতা বজায় রেখেছি। আশা করছি ভারতের হয়ে টি-২০ তেও আমি অবদান রাখতে পারব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর