২৫ মে, ২০২২ ০৬:৪২

উন্নত মানের ফুটবল খেলেনা ব্রাজিল-আর্জেন্টিনা : এমবাপ্পে

অনলাইন ডেস্ক

উন্নত মানের ফুটবল খেলেনা ব্রাজিল-আর্জেন্টিনা : এমবাপ্পে

এমবাপ্পে

বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত এক ফুটবলারের নাম কিলিয়ান এমবাপ্পে। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কথা ছিল ফরাসি এই ফরোয়ার্ডের। কিন্তু অধিক বেতন পাওয়ায় পিএসজিতেই পুনরায় চুক্তি নবায়ন করেছেন তিনি। যে কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়ছেন তিনি।

ক্লাব ফুটবলে সমালোচনার জন্ম দিয়ে এবার অন্য দেশের ফুটবল নিয়েও মন্তব্য করে সমালোচিত হচ্ছেন এমবাপ্পে। আসন্ন কাতার বিশ্বকাপে বরাবরের মতোই অংশগ্রহণ করছে ফুটবল র‌্যাংকিংয়ের উপরের দিকে থাকা দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। দেশগুলোর সামর্থ্য সম্পর্কে ভালো ধারণা রাখে ফুটবলপ্রেমীরা। অপরদিকে, এই বিশ্বকাপে ফ্রান্সের হয়ে খেলবেন এমবাপ্পে। ইউরোপিয়ান এই দেশটির ফুটবল তারকা হয়ে ল্যাটিন আমেরিকার দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করলেন তিনি।

এমবাপ্পে মনে করেন ভালো মানের ফুটবল খেলে না ব্রাজিল-আর্জেন্টিনা। ল্যাটিন আমেরিকা থেকে ইউরোপ অঞ্চলের দলগুলোই উঁচু মানের ফুটবল খেলে বলে দাবি করেন তিনি। এক সাক্ষাতকারে তিনি বলেন, ব্রাজিল ও আর্জেন্টিনা উঁচু মানের ফুটবল খেলে না। আমি মনে করি ব্রাজিল ভালো দল। ইউরোপেরও কয়েকটি দল বেশ ভালো। কিন্তু সুবিধা হচ্ছে, ইউরোপে সবসময় উঁচু মানের ফুটবল খেলা হয়। উদাহরণ হিসেবে, আমাদের নেশন্স লিগ আছে। যখন বিশ্বকাপ শুরু হবে তার আগেই আমরা প্রস্তুত হব।

গত বিশ্বকাপগুলোর পরিসংখ্যান টেনে এমবাপ্পে লাতিন আমেরিকা অঞ্চলের দল, বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবলে অনুন্নত বলে মন্তব্য করেন। তিনি বলেন, আর্জেন্টিনা এবং ব্রাজিল বিশ্বকাপে পৌঁছানোর জন্য উঁচু মানের ম্যাচ খেলে না। দক্ষিণ আমেরিকার ফুটবল ইউরোপের মতো উন্নত নয়। কারণ আপনি গত কয়েক বিশ্বকাপের দিকে তাকান, সবগুলোতেই ইউরোপিয়ানরা জয়ী হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর