১৭ আগস্ট, ২০২২ ০৯:১৭

এশিয়া কাপ: আফগানিস্তানের শক্তিশালী দল ঘোষণা

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ: আফগানিস্তানের শক্তিশালী দল ঘোষণা

১৫তম এশিয়া কাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান। মঙ্গলবার আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ১৭ সদস্যের দল ঘোষণা করেছে। 

সংযুক্ত আরব আমিরাতের দুইটি ভেন্যুতে আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এবারের আসর। গ্রুপ পর্বে আফগানিস্তানের প্রথম ম্যাচ বাংলাদেশ সঙ্গে ৩০ আগস্ট। পরের ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে।

আফগানদের নেতৃত্ব দেবেন মোহাম্মদ নবি। ১৭ সদস্যের দলের সঙ্গে নিজাত মাসুদ, কায়েজ আহমেদ এবং শরফুদ্দিন আশরাফকে রাখা হয়েছে রিজার্ভ খেলোয়াড় হিসেবে।

দল নিয়ে আফগান ক্রিকেটের প্রধান নির্বাচক নূর মালিকজাই বলেছেন, ‘এশিয়া কাপ আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট এবং সেই হিসেবে আমরা আমাদের সেরা খেলোয়াড়দের বেছে নিয়েছি। এশিয়া কাপের জন্য সামিউল্লাহ শিনওয়ারিকে দলে যোগ করা হয়েছে। খুব ভালো ফর্মে আছে এবং ব্যাটিং বিভাগকে আরও শক্ত করতেই তাকে নেওয়া।’

মালিকজাই আরও বলেছেন, ‘২০২০ সালের মার্চ থেকে শিনওয়ারি কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি, তবে সম্প্রতি অনুষ্ঠিত শাপাগিজা ক্রিকেট লিগ ২০২২ এ মিডল অর্ডারে দুর্দান্ত পারফর্ম করেছে। সে আমাদের মিডল অর্ডারকে শক্তিশালী করার জন্য ভাল বিকল্প।’

এশিয়া কাপের আফগানিস্তানের স্কোয়াড: মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান (সহঅধিনায়ক), আফসার জাজাই (উইকেট-রক্ষক), আজমতুল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকী, হাশমতুল্লাহ শহীদি, হজরতুল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, নবীন উল হক, নূর আহমেদ, রহমানুল্লাহ গুরবাজ (উইকেট-রক্ষক), রশিদ খান এবং সামিউল্লাহ শিনওয়ারি।

রিজার্ভ: নিজাত মাসুদ, কায়েজ আহমেদ এবং শরফুদ্দিন আশরাফ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর