১৯ আগস্ট, ২০২২ ০৪:১৪

লর্ডস টেস্ট : চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

লর্ডস টেস্ট : চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ওপেনার সারেল এরউয়ের ৭৩ রানের ইনিংসে ভর করে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা অবশ্য দিন শেষ করেছে ১২৪ রানে এগিয়ে থেকে। দিন শেষে ৪১ রানে অপরাজিত আছেন মার্কো ইয়ানসেন। তার সঙ্গী কাগিসো রাবাদা অপরাজিত আছেন তিন রানে।

১৬৫ রানে প্রথম ইনিংসে গুটিয়ে যাওয়ার পর বোলিংয়ের শুরুটাও ইংল্যান্ডের জন্য ছিল হতাশার। প্রথম উইকেট পেতে তাদের অপেক্ষা করতে হয় ২৩তম ওভার পর্যন্ত। তাদের অল্প রানে গুঁটিয়ে দিয়ে বড় লিডের পথে ছুটছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু সফরকারীদের সেই স্বপ্ন অনেকটাই মলিন হয়ে গেছে বেন স্টোকসের বোলিং ঝলকে।

তিন উইকেটে যখন ১৮৭ রান দক্ষিণ আফ্রিকার, তখন এরউইকে বিদায় করে প্রোটিয়া শিবিরে ধাক্কা দেন স্টোকস। পরে র‍্যাসি ফন ডার ডুসেনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ইংলিশ অলরাউন্ডার। ২ উইকেট হারিয়ে ১৬০ তুলে ফেলা দক্ষিণ আফ্রিকা ২১০ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট।

তবে ব্যাটিং বিপর্যয় থামিয়ে দেন মার্কো ইয়েনসেন এবং কেশভ মহারাজ। দুজনে মিলে ৭৫ বলে ৭২ রানের জুটি গড়েন। ধীরে ধীরে যখন ইংল্যান্ডের হাত থেকে ম্যাচ বের যাওয়ার পথে; ঠিক তখন মহারাজকে (৪১) বিদায় করে জুটি ভাঙেন স্টোকস। ইয়েনসেন অবশ্য ৪১ রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকা দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে তুলেছে ২৮৯ রান।

এর আগে, নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৬৫ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করে ওলে পোপ। তাকেসহ মোট ৫ উইকেট তুলে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর