১৯ আগস্ট, ২০২২ ০৫:৩২

ক্যারিবীয়দের বিপক্ষে দাপুটে জয় পেল বাংলাদেশ ‘এ’ দল

অনলাইন ডেস্ক

ক্যারিবীয়দের বিপক্ষে দাপুটে জয় পেল বাংলাদেশ ‘এ’ দল

দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে ৪৪ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এতে সিরিজে ১-১ সমতায় ফিরেছে সফরকারীরা। বাংলাদেশের দেওয়া ২৭৭ রানের জবাবে ৯ উইকেট হারিয়ে ২৩৩ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

সেন্ট লুসিয়াতে টস হেরে ব্যাটিং করতে নামেন সৌম্য সরকার ও নাঈম শেখ। তবে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। আনঅফিসিয়াল প্রথম ওয়ানডের মতো এদিনও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার। প্রথম ম্যাচে ১৫ রান করা সৌম্য এদিন আউট হয়েছেন ৬ রানে।

আর নাঈম শেখ সেঞ্চুরি করেই সাজঘরে ফেরেন। ১১৭ বলে তিনি করেন ১০৩ রান। অধিনায়ক মিঠুন করেন ২৮ রান। এদিন রানের দেখা পেয়েছেন প্রথম ওয়ানডেতে তিন রান করা সাব্বির রহমানও। যদিও হাফ সেঞ্চুরির পর সাজঘরে ফিরে যেতে হয় তাকে। উড়িয়ে মারতে গিয়ে ডানহাতি এই ব্যাটার আউট হয়েছেন ৬২ রানের ইনিংস খেলে।

সাব্বিরকে সঙ্গ দেয়া জাকের আলি অনিক অপরাজিত ছিলেন ১৮ রানে। শেষপর্যন্ত বাংলাদেশ ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৭ রানের সংগ্রহ পায়।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন চার্লস ও লুইস।

২৭৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণভাবে শুরু করে ক্যারিবীয় দুই ওপেনার তাগেনারাইন চন্দরপল ও জসুয়া দা সিলভা। ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলেন সিলভা। এছাড়া ৩৮ রানের দারুণ ইনিংস খেলেন চন্দরপুল। ৪৩ বলে ৩১ রান করেন টেডি বিসপ। ব্রায়ান চার্লস ৩২ রানে অপরাজিত থাকেন।

টাইগারদের হয়ে মুকিদুল ইসলাম নেন তিনটি ইউকেট। এছাড়া রেজাউর রহমান রেজা দুটি এবং রাকিবুল, খালেদ ও সৌম্য নেন একটি করে ইউকেট।

এর আগে প্রথম ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ে ৮০ রানে অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশ হারে ৪ উইকেটে। মিঠুন বাহিনীর দেওয়া ৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক দল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর