১৯ আগস্ট, ২০২২ ০৯:০২

স্টোকসের বোলিংয়ে প্রোটিয়াদের স্বপ্ন মলিন

অনলাইন ডেস্ক

স্টোকসের বোলিংয়ে প্রোটিয়াদের স্বপ্ন মলিন

কাগিসো রাবাদার বোলিং তোপে প্রথম দিনেই অলআউট ইংল্যান্ড। লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে বেন স্টোকসের ইংল্যান্ড অলআউট হয়েছে ১৬৫ রানে। ইংলিশদের ইনিংসের স্থায়িত্ব ছিল মাত্র ৪৫ ওভার।

স্বাগতিক ইংল্যান্ডকে অল্প রানে গুঁটিয়ে দিয়ে বড় লিডের পথে ছুটছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু সফরকারীদের সেই স্বপ্ন অনেকটাই মলিন হয়ে গেছে বেন স্টোকসের বোলিং ঝলকে।

লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ওপেনার সারেল এরউয়ের ৭৩ রানের ইনিংসে ভর করে চালকের আসনে বসে প্রোটিয়ারা। হাতে ৭ উইকেট রেখেই তখন ২৭ রানের লিড পেয়ে গিয়েছিল তারা। কিন্তু এরউইকে বিদায় করে প্রথম ধাক্কাটা দেন স্টোকস। পরে র‍্যাসি ফন ডার ডুসেনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ইংলিশ অলরাউন্ডার। ২ উইকেট হারিয়ে ১৬০ তুলে ফেলা দক্ষিণ আফ্রিকা ২১০ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট।

ব্যাটিং বিপর্যয় থামিয়ে দেন মার্কো ইয়েনসেন এবং কেশভ মহারাজ। দুজনে মিলে ৭৫ বলে ৭২ রানের জুটি গড়েন। ধীরে ধীরে যখন ইংল্যান্ডের হাত থেকে ম্যাচ বের যাওয়ার পথে; ঠিক তখন মহারাজকে (৪১) বিদায় করে জুটি ভাঙেন স্টোকস। ইয়েনসেন অবশ্য ৪১ রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকা দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে তুলেছে ২৮৯ রান; লিড ১২৪ রানের।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর