২ অক্টোবর, ২০২২ ১২:০৯

সংঘর্ষে নিহত ১২৯; এক সপ্তাহ স্থগিত ইন্দোনেশিয়ান ফুটবল লিগ

অনলাইন ডেস্ক

সংঘর্ষে নিহত ১২৯; এক সপ্তাহ স্থগিত ইন্দোনেশিয়ান ফুটবল লিগ

স্টেডিয়ামে সংঘর্ষের ঘটনায় ইন্দোনেশিয়ান লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। সংঘর্ষের বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ড। এ ছাড়া এই ঘটনায় শোক প্রকাশ করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এই ঘটনায় ক্ষমা চেয়েছে ইন্দোনেশিয়ার ক্রীড়া ও যুবমন্ত্রী জেইনুদিন আমালি।

ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (পিএসএসআই) বলেছে, এই ঘটনায় তারা তদন্ত শুরু করেছে। এ ছাড়া এই ঘটনাটি ‘ইন্দোনেশিয়ার ফুটবলের মুখকে কলঙ্কিত করেছে’ বলেও উল্লেখ করেছে তারা। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আগামী এক সপ্তাহ ইন্দোনেশিয়ার ফুটবল লিগ স্থগিত থাকবে বলেও ঘোষণা দিয়েছে ফুটবল লিগ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে ফুটবল খেলা কেন্দ্র করে একটি স্টেডিয়ামে দর্শকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এবং পদদলিত হয়ে অন্তত ১২৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৮০ জন। শনিবার আরেমা এফসি এবং পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার খেলা চলাকালীন এ ঘটনা ঘটে। প্রিয় দল হেরে যাওয়ায় কয়েক হাজার মানুষ মাঠে অবস্থান নেন। এই সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাস ছুড়লে সবাই হুড়োহুড়ো করে স্টেডিয়াম থেকে বের হওয়ার চেষ্টা করেন। এসময় পদদলিত হয়ে, অক্সিজেনের অভাবে অনেকে মারা যান।

সূত্র : গার্ডিয়ান

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর