২ অক্টোবর, ২০২২ ১২:৫৪

ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচে সংঘর্ষ; নিহত বেড়ে ১৭৪

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচে সংঘর্ষ; নিহত বেড়ে ১৭৪

ইন্দোনেশিয়ায় ঘরোয়া ফুটবল ম্যাচে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৪ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন ১৮০ জন।

রবিবার ইন্দোনেশিয়ান প্রিমিয়ার লিগ খেলাতে আরেমা মালাংকে পারসেবায়া ৩-২ গোলে পরাজিত করে। দুই দলের সমর্থকদের মধ্যে স্টেডিয়ামের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। পুলিশ টিয়ারগ্যাস ছুড়লে সমর্থকদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে।

পূর্ব জাভা পুলিশ প্রধান নিকো আফিনতা জানিয়েছেন, স্টেডিয়াম থেকে বের হওয়ার গেটে শত শত দর্শক টিয়ারগ্যাস এড়াতে দৌড় দেয়। এতে দমবন্ধ হয়ে কিছু এবং পদদলিত হয়ে বাকিদের মৃত্যু হয়। কমপক্ষে ৩০০ জনকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেকে হাসপাতালে নেওয়ার পথে আবার কেউ কেউ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, এ ঘটনায় ইন্দোনেশিয়ান লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। সংঘর্ষের বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ড। এ ছাড়া এই ঘটনায় শোক প্রকাশ করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এই ঘটনায় ক্ষমা চেয়েছে ইন্দোনেশিয়ার ক্রীড়া ও যুবমন্ত্রী জেইনুদিন আমালি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর