৩১ মার্চ, ২০২৩ ১০:৩৬

গুজরাট-চেন্নাই ম্যাচ পর্দা উঠছে আইপিএলের

অনলাইন ডেস্ক

গুজরাট-চেন্নাই ম্যাচ পর্দা উঠছে আইপিএলের

গত আসরে প্রথমবারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে নেমেই শিরোপা জিতেছিল গুজরাট লায়ন্স। বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট ও চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুক্রবার (৩১ মার্চ) থেকে শুরু হচ্ছে আইপিএলের ১৬তম আসর। 

আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে গুজরাট ও চেন্নাইয়ের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। দশ দলকে নিয়ে আট সপ্তাহে ১২টি ভেন্যুতে এবারের আসরে অনুষ্ঠিত হবে ৭৪টি ম্যাচ।

গেল বছর আইপিএলে নতুন দু’টি দল যুক্ত হয়। দলগুলো ছিলো- গুজরাট ও  লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ক্রিকেট খেলে তারা। লিগ পর্ব শেষে টেবিলের শীর্ষে ছিলো হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট। রাজস্থান রয়্যালসের সঙ্গে পয়েন্ট সমান হলেও রান রেটে পিছিয়ে তৃতীয় হয় লক্ষ্ণৌ। নক আউট পর্বে নিজেদের মেলে ধরতে পারেনি দলটি। এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে হেরে যায় তারা। কিন্তু টুর্নামেন্টের ফাইনালে ঠিকই জায়গা করে নেয় গুজরাট। ফাইনালে রাজস্থানকে হারিয়ে শিরোপা জিতে গুজরাট।

এবারও শিরোপা ধরে রাখার মিশন গুজরাটের। এবারও দলকে নেতৃত্ব দিবেন পান্ডিয়া। সেইসঙ্গে গুজরাট দলে আছে মোহাম্মদ সামি, শিবমন গিলের সঙ্গে বিদেশীদের মধ্যে আছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার-নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন-ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ-অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েডের মত ক্রিকেটাররা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর