৩১ মার্চ, ২০২৪ ২০:২৩

হারের ধাক্কা সামলে জয়ে ফিরলো গুজরাট

অনলাইন ডেস্ক

হারের ধাক্কা সামলে জয়ে ফিরলো গুজরাট

ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করে গুজরাট টাইটানস। যদিও তার পরের ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারের মুখ দেখতে হয় শুভমন গিলদের। তবে ধোনিদের কাছে হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল টাইটানস। নিজেদের মাঠে জয় পেল গুজরাট। এবার তাদের শিকার সানরাইজার্স হায়দরাবাদ।

রবিবার আমদাবাদে মুখোমুখি হয় গুজরাট টাইটানস ও সানরাইজার্স হায়দরাবাদ। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সানরাইজার্স। যদিও তারা নিয়মিত উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৬২ রান তোলে। ম্যাচে তাদের কোনো ব্যাটারই ব্যক্তিগত ৩০ রানের গণ্ডি টপকাতে পারেননি। 

অভিষেক শর্মা ও আবদুল সামাদ উভয়েই ব্যক্তিগত ২৯ রানের মাথায় আউট হন। অভিষেক ২০ বলের ইনিংসে ২টি চার ও ২টি ছক্কা মারেন। সামাদ ১৪ বলের ইনিংসে ৩টি চার ও ১টি ছক্কা মারেন।

এনরিখ ক্লাসেন ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন। ১৪ বলে ১৯ রান করেন ট্র্যাভিস হেড। তিনি ৩টি চার মারেন। ১৭ বলে ১৬ রানের অবদান রাখেন মায়াঙ্ক আগরওয়াল। তিনি ২টি চার মারেন। ১৯ বলে ১৭ রানের ধীর ইনিংস খেলেন এডেন মার্করাম। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২০ বলে ২২ রান করেন শাহবাজ আহমেদ। খাতা খুলতে পারেননি ওয়াশিংটন সুন্দর। ২ বলে ২ রান করে নট-আউট থাকেন ক্যাপ্টেন প্যাট কামিন্স।

গুজরাট টাইটানসের হয়ে ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন মোহিত শর্মা। এছাড়া ১টি করে উইকেট দখল করেন আজমতউল্লাহ ওমরজাই, উমেশ যাদব, রশিদ খান ও নূর আহমেদ। 

১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গুজরাট টাইটানস ধীরে সুস্থে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। তারা ১৯.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৬৮ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ৫ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে টাইটানস।

ওপেন করতে নেমে ঋদ্ধিমান সাহা ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৫ রান করেন। ২৮ বলে ৩৬ রান করে আউট হন শুভমন গিল। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ৩৬ বলে ৪৫ রান করে সাজঘরে ফেরেন সাই সুদর্শন। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ডেভিড মিলার ২৭ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ১৪ রান করে নট-আউট থাকেন বিজয় শঙ্কর।

হায়দরাবাদের হয়ে ১টি করে উইকেট নেন শাহবাজ আহমেদ, মায়াঙ্ক মার্কান্ডে ও প্যাট কামিন্স। উইকেট পাননি ভুবনেশ্বর কুমার, জয়দেব উনাদকাট ও ওয়াশিংটন সুন্দর। ম্যাচের সেরা হন মোহিত শর্মা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর