১৯ এপ্রিল, ২০২৪ ১৪:২৩

যেভাবে ২ বলেই শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ

অনলাইন ডেস্ক

যেভাবে ২ বলেই শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ

মাত্র ২ বলেই শেষ হয়ে গেলো পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ! কিন্তু কীভাবে? না অলৌকিক কিছু ঘটেনি। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায় ম্যাচটি।

রাওয়ালপিন্ডিতে দীর্ঘ অপেক্ষার পর নিউজিল্যাণ্ডের বিপক্ষে মাঠে নেমেছিলো নিউজিল্যান্ড। ম্যাচটিকে ঘিরে আবহাওয়ার পূর্বাভাসও অবশ্য পক্ষে ছিলো না। অবশেষে শেষ হাসিটা হাসলো বৃষ্টিই। 

তবে বৃষ্টিতে খেলা আর না আগালেও রেকর্ড বইয়ে ঠিকই ওপরের দিকে জায়গা করে নিয়েছে ম্যাচটা। এমনিতে কোনো ম্যাচে টস হলেই সেটি রেকর্ডে যুক্ত হয়। মানে ম্যাচটি খেলোয়াড়, দলের পরিসংখ্যানে গণ্য হয়। টস হওয়ার পর কোনো বল হওয়ার আগেই পরিত্যক্ত হয়ে যাওয়া আন্তর্জাতিক টি-টোয়েন্টির সংখ্যা ১২টি। তবে মাঠে বল গড়িয়েছে, এমন ম্যাচগুলোর মধ্যে সংক্ষিপ্ততম ম্যাচ এখন যৌথভাবে দুটি। দুটিতেই আছে নিউজিল্যান্ডের নাম। ২০১৩ সালে ওভালে ইংল্যান্ডের পর গতকাল রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের ম্যাচ স্থায়ী হয়েছে ২ বল। মজার ব্যাপার হলো, ২ ম্যাচেই স্কোরটা একই ০.২ ওভারে ২/১। দুই ম্যাচেই একজন ব্যাটসম্যান আউট হয়েছেন দ্বিতীয় বলে। 

দীর্ঘ অপেক্ষার পর ওভার কমিয়ে শুরু হয়েছিলো খেলা। ম্যাচের দ্বিতীয় বলে অসাধারণ এক ডেলিভারিতে উইকেট প্রাপ্তির আনন্দে মাতলেন শাহিন শাহ আফ্রিদি। ক্রিজে এলেন নতুন ব্যাটার। কিন্তু খেলা হতে পারল না আর একটি বলও! সব রোমাঞ্চে জল ঢেলে দিল বৃষ্টি।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হওয়ার কথা ছিল স্থানীয় সময় রাত সাড়ে আটটায়। বৃষ্টির কারণে টস হয় নির্ধারিত সময়ের আধা ঘন্টা দেরিতে। টস জিতে ব্যাটিং নেন নিউ জিল্যান্ড অধিনায়ক মাইকেল ব্রেসওয়েল।

আগামী শনিবার একই মাঠে হবে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয়টি।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর