২৪ অক্টোবর, ২০২১ ১৯:২৫

আফ্রিদিকে সরিয়ে সাকিবের আরও এক বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক

আফ্রিদিকে সরিয়ে সাকিবের আরও এক বিশ্বরেকর্ড

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশকে ব্রেক-থ্রু এনে দিয়েছেন সাকিব আল হাসান। ম্যাচের দ্বিতীয় ইনিংসের নবম ওভারে এসে জোড়া আঘাতে টাইগারদের ম্যাচে ফিরিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এর মধ্য দিয়ে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে সর্বোচ্চ উইকেট শিকারের আরও একটি বিশ্বরেকর্ড গড়লেন সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এতদিন সর্বোচ্চ ৩৯ উইকেট শিকার করে শীর্ষে ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। তা আগেই স্পর্শ করেছিলেন সাকিব। আজ সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বল হাতে সেট ব্যাটসম্যান পাথুম নিশাঙ্কাকে বোল্ড করে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে যান সাকিব। বর্তমানে বিশ্বকাপে তার উইকেটসংখ্যা ৪১।

এদিন, সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৭২ রানের টার্গেট ছুড়ে দিয়েছে বাংলাদেশ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭১ রান সংগ্রহ করেছে টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচে শুরুটা ভালো ছিল বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে ৪০ রান এনে দেন লিটন-নাঈম। এরপর বিদায় নেন ১৬ বলে ১৬ রান করা লিটন। সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান, ফিরে গেছেন ৭ বলে ১০ রান করে।

৫৬ রানে দুই উইকেট হারানোর পর হাল ধরেন নাঈম ও মুশফিক। দুজনই তুলে নেন ফিফটি। নাঈম শেখ ৫২ বলে ৬২ রান করে সাজঘরে ফিরেন। বিশ্বকাপে এটি নাঈমের দ্বিতীয় ফিফটি। এর আগে প্রথম রাউন্ডে ওমানের বিপক্ষে ম্যাচে ৫০ বলে ৬৪ রানের ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি ওপেনার। অফ-ফর্মে থাকা মুশফিকুর রহীমের ব্যাটও হেসেছে আজ। ৩৭ বলে ২ ছক্কা ও ৫ চারের সাহায্যে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলেন তিনি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর