মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

মাঝ সড়কে বিদ্যুতের খুঁটি!

নগরীর বিভিন্ন এলাকায় সড়কের মাঝ পথে খুঁটি রয়ে গেছে। রাস্তায় চলতে গিয়ে চরম দুর্ভোগের শিকার হন যাত্রী ও পথচারীরা

আফজাল, টঙ্গী

মাঝ সড়কে বিদ্যুতের খুঁটি!

গাজীপুরে সড়কের মাঝ পথে বিদ্যুতের খুঁটির কারণে চলাচলে দুর্ভোগ বাড়ছে। সিটি করপোরেশন রাস্তা প্রশস্ত করেছে, কিন্তু খুঁটি না সরানোর ফলে রাস্তার সুফল পাচ্ছে না মানুষ। চলতে গিয়ে নানাভাবে বাধার সম্মুখীন হতে হচ্ছে। এ ঘটনায় সিটি করপোরেশন দায়ী করছে ডেসকো কর্তৃপক্ষকে আবার ডেসকো দায়ী করছে সিটি করপোরেশনকে। উভয় পক্ষের ঠেলাঠেলির কারণে বছরের পর বছর রাস্তার মাঝ খান থেকে খুঁটি সরানো হয়নি। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিন ঘুরে জানা যায়, নগরীর বিভিন্ন এলাকায় সড়কের মাঝ পথে খুঁটি রয়ে গেছে। রাস্তায় চলতে গিয়ে চরম দুর্ভোগের শিকার হন যাত্রী ও পথচারীরা। এর মধ্যে টঙ্গী, পুবাইল, বড়বাড়ি, গাছা, বাসান, জয়দেবপুর, কাশেদপুর কোনাবাড়ীসহ বিভিন্ন এলাকায় ২০ ফিট থেকে ৪০ ফিট পর্যন্ত যে সব নতুন রাস্তা নির্মাণ হয়েছে এর মধ্যে অনেক জায়গায় সড়কের মাঝ পথে খুঁটি রয়ে গেছে। খুঁটি না সরানোর ফলে রাস্তার কোনো সুফল পাচ্ছে না মানুষ। স্থানীয় বাসিন্দারা বলছেন, রাস্তার মাঝ খানে খুঁটি থাকায় একদিকে চলাচলে সমস্যা হচ্ছে অন্যদিকে রাস্তা প্রশস্ত হয়েছে কি না বোঝাই মুশকিল হয়ে পড়ে।  

এ বিষয়ে ডেসকো টঙ্গী পশ্চিম জোনের নির্বাহী প্রকৌশলী মো. রায়হান বলেন, বিভিন্ন এলাকায় সড়কের মাঝ খান থেকে খুঁটি সরিয়ে নেওয়া হয়েছে। তবে কিছু কিছু জায়গায় খুঁটি রয়ে গেছে। এ বিষয়ে সিটি করপোরেশনকে এগিয়ে আসতে হবে। তাছাড়া আগামীতে বৈদ্যুতিক ক্যাবল  মাটির নিচ দিয়ে নেওয়া হবে। তখন হয়তো এই সমস্যা থাকবে না।

এ ব্যাপারে সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, রাস্তার মাঝখান থেকে খুঁটি সরিয়ে নেওয়ার জন্য বেশ কয়েকবার ডেসকো কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে। রাস্তার মাঝখান থেকে খুঁটি সরাতে সিটি করপোরেশনের কোনো আর্থিক বরাদ্দ নেই। এটা ডেসকোকেই করতে হবে।

সর্বশেষ খবর