মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

সংযোগ সড়কে যানজটের ভোগান্তি

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

সংযোগ সড়কে যানজটের ভোগান্তি

কুমিল্লা নগরীর যানজট নিরসনে কান্দিরপাড় থেকে দেশওয়ালীপট্টি পর্যন্ত সড়কে রিকশা, ইজিবাইক ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে করে সংযোগ সড়কে চাপ বেড়েছে। আগের তুলনায় বেড়েছে যানজট ও ভোগান্তি।

কর্মদিবসে সকাল থেকে বিকাল পর্যন্ত কুমিল্লা নগরীর বাদুড়তলা, ঝাউতলা, টমসমব্রিজ, রাজগঞ্জ,  পুলিশ লাইন থেকে ফৌজদারি সড়কে তীব্র যানজট হয়। রানীরবাজার ও ঠাকুরপাড়ার ফিডার রোডগুলোতে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। নগরীর মডার্ন, ফয়জুন্নেছা ও ওয়াইডব্লিউসিএ স্কুল শুরুর আগে বাদুড়তলা এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। ছুটির সময়ও একই অবস্থার সৃষ্টি হয়।

চকবাজার থেকে সরাসরি  নজরুল এভিনিউ, রামঘাট, বাদুড়তলা-ঝাউতলা এলাকায় যেতে না পারার কারণে রাজগঞ্জ এলাকায় অতিরিক্ত চাপ পড়েছে। মোগলটুলী তিন রাস্তার মোড়ের যানজট এখন নিত্যদিনের ঘটনা। কুমিল্লা হাইস্কুল শুরু এবং ছুটির সময়ে যানজট লেগেই থাকে। ছাতিপট্টি-রাজগঞ্জ এলাকায় যানজট থাকায় বিকল্প হিসেবে গাংচর-থানা রোড ব্যবহার করতে বাধ্য হচ্ছেন নাগরিকরা। সরু ওই সড়কে থানা পুকুরপাড়, চার রাস্তার মোড়ে যানজট হলে তা সারতে সময় লাগছে ঘণ্টারও বেশি সময়।

ঝাউতলা এলাকায় গৃহিণী সায়মা আক্তার বলেন, এমন কোনো রাস্তা নেই যাতে যানজট নেই। মেয়েটাকে ফয়জুন্নেছা স্কুলে দিতে গিয়ে একবার রানীরবাজার দিয়ে আসি, আরেকবার বাদুড়তলা দিয়ে আসি।

কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শফিকুল ইসলাম বলেন, কুমিল্লা নগরীর যানজট নিরসন নিয়ে আয়োজিত সভায় ১৭টি সিদ্ধান্ত হয়েছে। তার একটি কার্যকর হয়েছে। বাকিগুলো কার্যকর হলে সমস্যা কমে আসবে। যানজট নিরসনে যারা ভূমিকা রাখতে পারেন তাদের সবাইকে সভার সিদ্ধান্ত বাস্তবায়নে এগিয়ে আসতে হবে।

সর্বশেষ খবর