১৭ জানুয়ারি, ২০২৪ ১২:৫৪

বিষযুক্ত ধান খেয়ে ৭শ হাঁসের মৃত্যু, দিশেহারা খামারি

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিষযুক্ত ধান খেয়ে ৭শ হাঁসের মৃত্যু, দিশেহারা খামারি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় খামারে ৭০০ হাঁসের মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছেন জাহেরুল ইসলাম নামের এক খামারি। ১৫ মিনিটের ব্যবধানে তার সব হাঁসের মৃত্যু হয় বলে জানান তিনি। 

মঙ্গলবার উপজেলার ভানোর ইউনিয়নের দিঘীরকোণ গ্রামে এসব হাঁসের মৃত্যু হয়। এতে ২ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন জাহেরুল। 

খামারি জাহেরুল ইসলাম জানান, শীতের কারণে হাঁসগুলো সকালে একটু দেরিতে ছাড়া হয়। ঘটনার দিন সকাল সাড়ে ১১টায় হাঁসগুলোকে ছেড়ে দেয়া হয় মাঠে যাওয়ার জন্য। মাঠে পৌঁছানোর ১৫ মিনিটের মধ্যে তার ৭ শতাধিক হাঁস মারা যায়। পেছনে থাকা হাঁসগুলো কোনোমতে খামারে ফিরিয়ে আনেন। নাহলে বাকি হাঁসগুলোও মারা যেত। তার ধারণা কে বা কারা মাঠের মাঝখানে বিষযুক্ত ধান ছিটিয়ে রাখে। সেগুলো খাওয়ার পরে হাঁসগুলো মারা গেছে।

তিনি আরও জানান, তার খামারে এক হাজারের বেশি হাঁস ছিল। এর মধ্যে ২৯০টি হাঁস ফেরত আনতে পেরেছেন। 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নাসিরুল ইসলাম বলেন, বিষয়টি দুঃখজনক। এ ঘটনায় খামারি বড় ক্ষতির মধ্যে পড়লেন। তিনি আবেদন করলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আর্থিক সহযোগিতার ব্যবস্থা করা হবে। 

বালিয়াডাঙ্গী থানার ওসি ফিরোজ কবির বলেন, ঘটনা শুনেছেন। তবে এ বিষয় নিয়ে এখনও অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 
বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর