Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ২০:৫১

বেরোবিতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে উপাচার্যের মতবিনিময়

বেরোবি প্রতিনিধি:

বেরোবিতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে উপাচার্যের মতবিনিময়

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মি. আর্ল আর. মিলার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সফরে এসেছেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ এর সঙ্গে মতবিনিময় করেন। 

মঙ্গলবার উপাচার্যের বাসভবনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রসার সম্পর্কে এ মতবিনিময় করেন তারা। এসময় বেরোবি উপাচার্য প্রফেসর ডক্টর কলিমউল্লাহ রাষ্ট্রদূতকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। উভয় পক্ষের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রমের আওতায় নিয়মিত শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় হবে বলে আশা প্রকাশ করেন বেরোবি উপাচার্য।

এর আগে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত এবং তাঁর সহধর্মিনী বিশ্ববিদ্যালয়ে পৌঁছলে তাদের স্বাগত জানান রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধানসহ বিভিন্ন বিভাগে যোগদানকৃত নতুন শিক্ষকবৃন্দ। পরে উপাচার্য ও মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের মধ্যে স্মারক উপহার বিনিময় হয়।  রাষ্ট্রদূত বেরোবি’র পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য