শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:১২

রাবিতে উপাচার্যের কথায় ভরসা পাচ্ছে না আন্দোলনকারীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে উপাচার্যের কথায় ভরসা পাচ্ছে না আন্দোলনকারীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার আশ্বাস দিয়েছেন উপাচার্য। তবে লিখিত আশ্বাস চেয়ে অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে শিক্ষার্থীদের এই আশ্বাস দেন তিনি।

উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, বিভাগ পরিবর্তন বা অন্য বিভাগের সঙ্গে যোগ হওয়ার একটা প্রক্রিয়া রয়েছে। সে জন্য আলোচনার প্রয়োজন। তেমারা কী চাও শিক্ষকরা কী চায় সেটা বিবেচনা করা হবে। এজন্য তোমাদের সঙ্গে তোমাদের শিক্ষকদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আলোচনা হবে। তোমাদের দাবি যদি যৌক্তিকতা থাকে তাহলে তা অবশ্যই কার্যকর হবে।

তবে শিক্ষার্থীরা বলছে, আজকেই সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। আমরা আমাদের দাবিতে অনড়। বিভাগ পরিবর্তন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এ বিষয়ে জানতে চাইলে বিভাগের সভাপতি অধ্যাপক মো. নজরুল ইসলাম মণ্ডল বলেন, বিশ্ববিদ্যালয়ের সব্বোর্চ কর্তা ব্যক্তি হচ্ছেন উপাচার্য স্যার। তিনি আশ্বাস দিয়েছেন আশা করছি শিক্ষার্থীরা তা মেনে নিবে। আগামী ২ মার্চ বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্তাব্যক্তি, শিক্ষকরা বসবেন। আশা প্রকাশ করছি সেখানে বিষয়টির সমাধান হবে।

এদিকে দুই দিনের অনশনে এই পর্যন্ত ২০ শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। প্রতিবেদন লেখা পর্যন্ত (বিকেল ৪টা) এ কর্মসূচি অব্যাহত রয়েছে। অসুস্থ শিক্ষার্থীদের মধ্যে তিনজন গতকাল রাতে এবং বাকি সবাই আজ দিনের বিভিন্ন সময় অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর