শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৬:২৪
প্রিন্ট করুন printer

উপাচার্য নিয়োগ নিয়ে হাবিপ্রবি ক্যাম্পাসে চলছে নানা জল্পনা-কল্পনা

রিয়াজুল ইসলাম, দিনাজপুর

উপাচার্য নিয়োগ নিয়ে হাবিপ্রবি ক্যাম্পাসে চলছে নানা জল্পনা-কল্পনা

উত্তরবঙ্গের স্বনামধন্য বিদ্যাপীঠ ও দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরবর্তী ভিসি বা উপাচার্য কে হচ্ছেন এনিয়ে চলছে ছাত্র-শিক্ষকদের মাঝে নানান জল্পনা-কল্পনা। এরই মধ্যে নামের তালিকা পাঠানো হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে। চলছে জোরালো লবিং।

এদিকে, বিশ্ববিদ্যালয়টি পথচলার ২১ বছরে ৬ জন শিক্ষাবিদকে অভিভাবক হিসেবে পেয়েছে। ৬ষ্ঠ উপাচার্য হিসেবে ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি নিয়োগ পায় বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারণ বিভাগের অধ্যাপক ড. মু. আবুল কাসেম। আগামী ১ ফেব্রুয়ারি এই উপাচার্যের চার বছর মেয়াদকাল পূর্ণ হতে যাচ্ছে।

তবে এর মধ্যে তিনি ১৩ জানুয়ারি ভোর রাতে স্ত্রীর অসুস্থতার কারণ দেখিয়ে ক্যাম্পাস ত্যাগ করেছেন। যাওয়ার সময় একটি চিঠিতে তিনি হাবিপ্রবির ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারকে রুটিন দায়িত্ব পালনের কথা জানিয়েছেন। আর তিনি চলে যাওয়ায় পর হতে হাবিপ্রবির ছাত্র-শিক্ষক সবার মনে চলছে নানা জল্পনা কল্পনা। কে হচ্ছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপাচার্য। 

বর্তমান উপাচার্য ছাড়াও পরবর্তী উপাচার্য হিসেবে যাদের নাম শোনা যাচ্ছেন তারা হলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দুটি সংগঠনের (গণতান্ত্রিক শিক্ষক পরিষদ এবং প্রগতিশীল শিক্ষক ফোরাম) অধ্যাপক ড. মোঃ আনিস খান, অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, অধ্যাপক ড. ফাহিমা খানম, অধ্যাপক ড. বলরাম রায়, অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, অধ্যাপক ড. মোঃ আব্দুল আহাদ, অধ্যাপক ড. মোঃ সাইফুর রহমান, অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান, অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার, অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক প্রমুখ। 

হাবিপ্রবি’র রেজিষ্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক জানান, বর্তমান উপাচার্য মহোদয় তিনি জানেন কাদের নামের প্যানেল সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। এ বিষয়ে আমার জানা নেই।

বিডি প্রতিদিন/আবু জাফর 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর