শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৪৮
প্রিন্ট করুন printer

অবরোধ প্রত্যাহার করল বিএম কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

অবরোধ প্রত্যাহার করল বিএম কলেজের শিক্ষার্থীরা

৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে দ্রুত পরীক্ষা গ্রহণের দাবিতে চলমান সড়ক অবরোধ প্রত্যাহার করেছে বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে ফের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

অনার্স চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা এবং মাস্টার্স শেষ বর্ষের ২টি লিখিত পরীক্ষাসহ সকল পরীক্ষা গ্রহণের দাবিতে গত কয়েক দিন ধরে আন্দোলন করে আসছে বিএম কলেজের শিক্ষার্থীরা।

এর অংশ হিসেবে রবিবার বেলা সোয়া ১১টার দিকে বিএম কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজের শহীদ মিনার গেটের সামনে বিএম কলেজ রোড অবরোধ করে।

এসময় শিক্ষার্থীরা জানায়, তারা ২০১৯ সালে অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী। করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা অনেক পিছিয়ে পড়েছেন। তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হলেও অযৌক্তিকভাবে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। অপরদিকে, মাস্টার্সের মাত্র ২টি লিখিত পরীক্ষা অসম্পন্ন রেখে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ কারণে তারা কোথাও সরকারি চাকরির আবেদন করতে পারছে না। এতে তাদের শিক্ষা জীবনে চরম অনিশ্চয়তা নেমে এসেছে। তারা অনতিবিলম্বে স্থগিত পরীক্ষা গ্রহণের দাবি জানান।

অবরোধের ফলে গুরুত্বপূর্ণ বিএম কলেজ রোডে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে জনদুর্ভোগ সৃষ্টি হয়। প্রায় আধাঘণ্টা পর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে অধ্যক্ষের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে। সমাবেশে একাত্মতা প্রকাশ করে অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া শিক্ষার্থীদের দাবির বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয়কে অবহিত করার প্রতিশ্রুতি দেন।

এসময় শিক্ষার্থীরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে দ্রুত পরীক্ষা গ্রহণের দাবিতে চলমান সড়ক অবরোধ আজকের মতো প্রত্যাহার করে নেয়। তবে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি রোধে বিএম কলেজ এলাকায় মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর