শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১১:৩২
প্রিন্ট করুন printer

ঢাবি ছাত্র অধিকারের সভাপতি আখতার, সাধারণ সম্পাদক আকরাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি ছাত্র অধিকারের সভাপতি আখতার, সাধারণ সম্পাদক আকরাম
আখতার হোসেন (বামে) ও আকরাম হোসেন

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন আখতার হোসেন ও সাধারণ সম্পাদক হয়েছেন আকরাম হোসেন। 

বুধবার রাতে পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য এই আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এর আগে, গত বছরের ১১ ফেব্রুয়ারি বিন ইয়ামিন মোল্লাকে সভাপতি এবং আখতার হোসেনকে সাধারণ সম্পাদক করে ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কমিটি দেওয়া হয়েছিল। তবে সেই কমিটি পূর্ণাঙ্গ করা না হলেও এক বছরের মাথায় নতুন কমিটি দেওয়া হল।

উল্লেখ্য, ২০১৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁস হলে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবিতে করা আন্দোলনের মাধ্যমে পরিচিতি পান আইন বিভাগের শিক্ষার্থী আখতার হোসেন। তিনি পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সমাজসেবা সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। 

অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে আসা আকরাম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি ডাকসু নির্বাচনে ছাত্র অধিকার পরিষদের প্যানেল থেকে সাহিত্য সম্পাদক পদে নির্বাচন করে পরাজিত হন।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে সাদিয়া ইসলাম মুনা, আসিফ মাহমুদ, মো. রাসেল। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. সানাউল্লাহ, মো. মোয়াজ্জেম হোসেন, মিজানুর রহমান। সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ হিল বাকী, সহ সাংগঠনিক সম্পাদক মো. জুবায়ের আল মাছুম। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইবরাহীম নাফিস, সংস্কৃতি বিষয়ক সম্পাদক লুৎফর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আশরেফা তাসনীম, নাট্য বিষয়ক সম্পাদক নুসরাত তাবাসসুম, দফতর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত, সাহিত্য সম্পাদক জাহিদ আহসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক এহসানুল মাহবুব জুবায়ের, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহজাহান তানিম, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আল আমিন এবং সদস্য পদে মো. ইসমাইল হোসাইন, মো. আবুজার গিফারী, সৈয়দ মেজবাহ উদ্দিন হামীম।

আগামী ১ মাসের মধ্যে এ কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশনা দিয়েছেন সংগঠনের আহ্বায়ক। জানতে চাইলে সংগঠনের আহ্বায়ক রাশেদ খান জানান, আমাদের ইউনিটগুলোর কমিটি হয় এক বছর মেয়াদে। ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন করে কমিটি দেওয়া হয়েছে। অন্য সংগঠনগুলো যেখানে এক বছরের কমিটি দিয়ে নতুন কমিটি দিতে তিন চার বছর লেগে যায়, সেখানে আমরা ধারাবাহিকভাবে নিয়মিত কমিটি দিচ্ছি, যাতে নতুন নেতৃত্ব বের হয়ে আসতে পারে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর