১৩ এপ্রিল, ২০২১ ২১:৪৫

ছাত্র অধিকার পরিষদের ঢাবি সভাপতিকে তুলে নেওয়ার অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

ছাত্র অধিকার পরিষদের ঢাবি সভাপতিকে তুলে নেওয়ার অভিযোগ

সংগৃহীত ছবি

ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আখতার হোসেনকে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করছে সংগঠনটির নেতাকর্মীরা। তবে আটকের বিষয়টি  অস্বীকার করেছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সামনে থেকে আখতারকে তুলে নেওয়ার ঘটনা ঘটে বলে জানা গেছে। 

ছাত্র পরিষদের নেতাকর্মীরা অভিযোগ করেন, রমজান মাস উপলক্ষে বিশ্ববিদ্যালয় এলাকায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে ছাত্র অধিকার পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা। বিতরণ শেষে মধুর ক্যান্টিন থেকে আইন অনুষদের সামনে গেলে সেখানে কয়েকজন আখতারকে পুলিশের গাড়িতে করে নিয়ে যায়। এ সময় আখতারের সঙ্গে থাকা পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম আদিবকেও তুলে নিতে চেষ্টা করলে তিনি পালিয়ে যান।

আদিব জানান, ত্রাণ বিতরণ শেষে আমরা বাসায় যাওয়ার উদ্দেশ্যে মধুর ক্যান্টিন থেকে রওনা দিই। আইন অনুষদের সামনে দিয়ে হেঁটে যাওয়া সময় নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ রইস উদ্দিন আমাদেরকে আটকান। অদূরে একটি পুলিশের গাড়ি দেখিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা কথা বলতে চান বলে জানান। পরে গাড়ির নিকট গেলে জোরপূর্বক তাকে উঠিয়ে নিয়ে যান।

এবিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ জানান, এই বিষয়ে আমরা কিছুই জানি না। শাহবাগ থানা আটক করা হয়নি।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর