শিরোনাম
প্রকাশ : ১৪ জুন, ২০২১ ১৭:৩২
প্রিন্ট করুন printer

বারিতে বৈজ্ঞানিক প্রতিবেদন রচনা ও উপস্থাপনা প্রশিক্ষণ

গাজীপুর প্রতিনিধি:

বারিতে বৈজ্ঞানিক প্রতিবেদন রচনা ও উপস্থাপনা প্রশিক্ষণ
Google News

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের আয়োজনে সোমবার থেকে শুরু হল ৪ দিনব্যাপী বিজ্ঞানীদের গবেষণা ফাউন্ডেশন বৃদ্ধির মাধ্যমে পেশাগত দক্ষতা বাড়ানোর লক্ষ্যে Scientific Report Writing and Presentation (বৈজ্ঞানিক প্রতিবেদন রচনা এবং উপস্থাপনা) শীর্ষক প্রশিক্ষণ। প্রশিক্ষণটিতে বিভিন্ন ডিসিপ্লিনের বৈজ্ঞানিক কর্মকর্তা পর্যায়ের ৩০ জন অপেক্ষাকৃত তরুণ বিজ্ঞানী অংশগ্রহণ করেন।

বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলমের সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. এস. এম. শরিফুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. কামরুল হাসান ও পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম।

কৃষি বিজ্ঞানীরা যাতে গবেষণার ফলাফল সঠিক ভাবে রিপোর্ট আকারে উপস্থাপন করতে পারে, দেশী ও বিদেশী জার্নালে প্রকাশ করার জ্ঞান লাভের মাধ্যমে দেশের কৃষি উন্নয়নের নীতি নির্ধারণীতে সহায়তা করতে পারে এবং আন্তর্জাতিক পর্যায়ে কৃষি বিজ্ঞানীদের গবেষণার তথ্য ভান্ডার সমৃদ্ধ করতে পারে, তা বিবেচনায় রেখে কোর্সটির আউট লাইন ঠিক করা হয়েছে বলে কো-অর্ডিনেটর বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শওকত আলী খান মত প্রকাশ করেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর