২৩ জুন, ২০২১ ২১:৪০

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইসিই’র সেরা ব্র্যান্ডের পুরস্কার লাভ

প্রেস বিজ্ঞপ্তি

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইসিই’র সেরা ব্র্যান্ডের পুরস্কার লাভ

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ’র (এআইইউবি) ইনস্টিটিটিউট অব কন্টিনিউং এডুকেশন (আইসিই) দেশের সেরা ব্র্যান্ডের পুরস্কার লাভ করেছে। শিক্ষা, গবেষণা ও শিক্ষায় উন্নত প্রযুক্তির ব্যবহারের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার প্রদান করা হয়।

নেলসন এবং ডেইলি স্টারের সহযোগিতায় বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) কর্তৃক আয়েজিত ‘১২তম সেরা ব্র্যান্ড পুরস্কার’ অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। উন্নত বিশ্বের ন্যায় সম্প্রতি বাংলাদেশে এ ব্র্যান্ড স্বীকৃতি শুরু হয়েছে।

দেশের ব্র্যান্ডগুলোকে উৎসাহ প্রদান ও অনুপ্রেরণা দেওয়ার জন্য আন্তর্জাতিক মানদণ্ড ঠিক রেখে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) ২০০৮ সালে নেলসন বাংলাদেশের সাথে যাত্রা শুরু করে। দেশব্যাপী বিভিন্ন ব্র্যান্ডের প্রায় সাড়ে ৭ হাজার গ্রাহকদের মাঝে জরিপ এবং তা যাচাই-বাচাই করে এ পুরস্কার প্রদান করে থাকে বিবিএফ। ৩৫টি ভিন্ন ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়। তাছাড়া সর্বোচ্চ ব্র্যান্ডের জন্য থাকে বিশেষ স্বীকৃতি।

এ বছর এআইইউবি’র ইনস্টিটিটিউট অব কন্টিনিউং এডুকেশন (আইসিই) সর্বোচ্চ এ পুরস্কার লাভ করে। শিক্ষা, গবেষণা, গ্লোবাল টেক-জায়ান্ট মাইক্রোসফটের সাথে ডায়নামিক্স একাডেমিক অ্যালায়েন্স এবং এসএপি বিশ্ববিদ্যালয়ের অধীনে গঠনমূলক সহযোগিতার ফলে এ স্বীকৃতি দেওয়া হয়। বাংলাদেশে ২০০৮ সাল থেকে Microsoft 365 এর সাথে একসাথে বিভিন্ন কর্মসূচিতে সহযোগিতা করে আসছে এআইইউবি’র ইনস্টিটিটিউট অব কন্টিনিউং এডুকেশন (আইসিই)। এআইইউবি-আইসিই দেশের একমাত্র ফোরটিনিট নেটওয়ার্ক সিকিউরিটি এবং এডাব্লিউএস একাডেমি, যার বিভিন্ন একাডেমিক সার্টিফিকেশন প্রোগ্রামের মাধ্যমে ১৫,০০০ শিক্ষার্থী গ্র্যাজুয়েশন লাভ করেছে।

করোনা মহামারিতে বিভিন্ন বিধি-নিষেধাজ্ঞার কারণে গত বছরের ৩০ ডিসেম্বর পুরস্কার প্রদানের এ মূল আয়োজনটি ভার্চুয়ালি সম্পন্ন হয়েছে। ফলে গত সোমবার পুরস্কারটি হস্তান্তর করা হয়। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) এর ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সদস্য ইশতিয়াক আবেদিনের হাতে এ সম্মানজনক পুরস্কারটি তুলে দেন। এসময় এআইইউবি আইসিই’র ডিরেক্টর মো. মনিরুল ইসলাম, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের ডিরেক্টর মনজুর এইচ খান এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের টিফ অপারেটিং অফিসার সজিব মাহবুবসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর