শিরোনাম
প্রকাশ : ৮ আগস্ট, ২০২১ ১২:৪৭
প্রিন্ট করুন printer

'বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী' শীর্ষক লাইভ ওয়েবিনার

অনলাইন ডেস্ক

'বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী' শীর্ষক লাইভ ওয়েবিনার
Google News

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের উদ্যোগে ‘‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী” শীর্ষক লাইভ ওয়েবিনার শনিবার অনুষ্ঠিত হয়েছে। ওয়েবিনার সেশনটি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/wubedubd) এর মাধ্যমে সরাসরি প্রচার করা হয়।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুস সালাম মৃধার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র জননেতা, আলহাজ্ব আমীর হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর প্রতিটি সিদ্ধান্ত গ্রহণে প্রেরণা দানের পাশাপাশি এদেশের সুদীর্ঘ সংগ্রামের ইতিহাসে এক অনন্য ভূমিকা রেখেছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। 

আমির হোসেন আমু বলেন, স্বাধীন সার্বভৌম সৃষ্টির লক্ষ্যে দীর্ঘ ২৪ বৎসর লড়াই সংগ্রামের প্রতিটি পদক্ষেপ বাস্তবায়নে জাতির পিতার নেপথ্যে শক্তি সাহস ও বিচক্ষণ পরামর্শ হয়ে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। 

উক্ত ওয়েবিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, প্রাক্তন মন্ত্রী ও জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ্যাডভোকেট আফজাল হোসেন ও আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার। 

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর