২০ সেপ্টেম্বর, ২০২১ ১৪:৪১

রাবির সাবেক উপাচার্যের দুর্নীতির প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি

রাবি প্রতিনিধি

রাবির সাবেক উপাচার্যের দুর্নীতির প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি

রাবির সাবেক উপাচার্য আব্দুস সোবহান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহানের উপাচার্য মেয়াদে দায়িত্ব পালনকালীন অনিয়ম, অস্বচ্ছতা, স্বেচ্ছাচারিতা ও আর্থিক লেনদেনের বিষয়ে প্রতিবেদন জমা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি। গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ে এ প্রতিবেদন জমা দেয়া হয়। 

আজ সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক দিল আফরোজ বেগম ও সদস্য সচিব জামিলুর রহমান। তবে, তদন্ত প্রতিবেদনে কী আছে সে বিষয়ে কোনো কথা বলতেই রাজী হননি তারা।

এদিকে শিক্ষা কমিটি সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের বিরুদ্ধে ওঠা অস্বচ্ছতা, স্বেচ্ছাচারিতা ও অনেক অনিয়মের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। সেই সঙ্গে উপাচার্যের বিদায়ের দিন গত ৬ মে ১৩৮ জনের নিয়োগে অনিয়মের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। প্রতিবেদনে ১৩৮ জনের নিয়োগ বাতিল, সাবেক উপাচার্যসহ সংশ্লিষ্ট কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ বিভিন্ন সুপারিশ আছে প্রতিবেদনে।

এ বিষয়ে কমিটির সদস্য সচিব জামিলুর রহমান বলেন, ‘প্রতিবেদনে কী আছে সেটা আমি বলতে পারবো না। আমরা প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে জমা দিয়েছি। প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয় রয়েছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর