৯ অক্টোবর, ২০২১ ১৫:৫০

ইউনিভার্সাল কলেজে 'স্ট্রেস অ্যান্ড অ্যাংজাইটি’ শীর্ষক কর্মশালা

অনলাইন ডেস্ক

ইউনিভার্সাল কলেজে 'স্ট্রেস অ্যান্ড অ্যাংজাইটি’ শীর্ষক কর্মশালা

ইউনিভার্সাল কলেজ (ইউসিবি) গত ৮ অক্টোবর ভার্চুয়াললি বিনামূল্যে ‘প্রিভেন্টিং অ্যান্ড কোপিং উইথ স্ট্রেস অ্যান্ড অ্যাংজাইটি’ শীর্ষক এক দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালার আয়োজন করেছে। 

মোনাশ কলেজের স্টুডেন্ট সার্ভিসেস বিভাগের কাউন্সিলর এবং মনোবিজ্ঞানী (অস্ট্রেলিয়ান সাইকোলজিক্যাল সোসাইটির সদস্য) ড. মেগান ব্রাউনলি সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভার্চুয়ালভাবে কর্মশালাটি পরিচালনা করেন।

করোনা মহামারির সঙ্কটকালীন সময়ে, শিক্ষার্থীদের মাঝে উদ্বেগজনক হারে মানসিক চাপ ও দুশ্চিন্তা বাড়তে শুরু করে। এ বিষয়টি বিবেচনায় রেখে, মানসিক স্বাস্থ্য সম্পর্কিত সমস্যাগুলো প্রতিরোধ ও মোকাবিলায় বিশেষ কর্মশালা আয়োজনের লক্ষে ইউসিবি মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সাথে যৌথভাবে কাজ করে।  

কর্মশালাটি শিক্ষার্থীদের জন্য তাদের বর্তমান মানসিক স্বাস্থ্যবস্থা জানার এবং মানসিক সুস্থতা নিশ্চিতের বিভিন্ন উপায় সম্পর্কে জ্ঞান লাভের চমৎকার সুযোগ তৈরি করেছে। এছাড়াও তারা এই কর্মশালার মাধ্যমে নিজেদের মানসিক সুস্বাস্থ্য নিশ্চিতের প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে জানতে পেরেছে। কর্মশালায় অংশ নেওয়া শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ার মোনাশ কলেজ ও ইউনিভার্সাল কলেজের পক্ষ থেকে সনদপত্র প্রদান করা হয়। 

এ সম্পর্কে ইউনিভার্সাল কলেজের সিইও ড. সন্দীপ বলেন, আমরা আশা করি, এই কর্মশালাটি শিক্ষার্থীদেরকে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং মানসিক চাপ ও উদ্বেগ প্রতিরোধ ও মোকাবিলা করতে সহায়ক ভূমিকা রাখবে।

শিক্ষার্থীরা ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্য ইউসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’র সুবিধা রয়েছে।  

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর