২১ জানুয়ারি, ২০২২ ১৬:২৮

এমইউএফওয়াই প্রোগ্রামের মাধ্যমে ইউসিবি’র শিক্ষার্থীদের নতুন পথচলা

প্রেস বিজ্ঞপ্তি

এমইউএফওয়াই প্রোগ্রামের মাধ্যমে ইউসিবি’র শিক্ষার্থীদের নতুন পথচলা

বহুল প্রতিক্ষীত মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার (এমইউএফওয়াই) ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার অনুষ্ঠানটির মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র আন্তর্জাতিক শিক্ষা সেবাদাতা প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের (ইউসিবি) অধীনে প্রথম অফিসিয়াল ব্যাচের শিক্ষার্থীদের ভবিষ্যতের যাত্রা উদযাপন করা হয়। শিক্ষাবিদ ও ইউসিবি’র কর্মকর্তারা, অতিথি ও শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানটি সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসটিএস গ্রুপের গ্রুপ প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সন্দ্বীপ অনন্তনারায়ণন; ইউসিবি’র ডিন অব অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ; মোনাশ ইউনিভার্সিটির অ্যাডমিশন ও কমিউনিকেশন অস্ট্রেলিয়া এবং দক্ষিণ এশিয়া ও আফ্রিকার প্রধান আলফোনসা পাকিয়াম এবং ইন্টারন্যাশনাল রিক্রুটমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের সিনিয়র এক্সিকিউটিভ ড্যানিয়েল লামসহ আরও অনেকেই।

অনুষ্ঠানে বক্তারা ইউসিবি এবং মোনাশের সাথে শিক্ষার্থীদের সামনের যাত্রার বিভিন্ন দিক তুলে ধরেন। তারা মোনাশ প্রোগ্রাম, এমইউএফওয়াই নির্দেশিকা, অ্যাকাডেমিক ক্ষেত্রে সততা এবং মোনাশ ও ইউসিবি’তে পড়তে প্রয়োজনীয় বিভিন্ন টুল নিয়ে আলোচনা করেন। এর মধ্যে ছিল-কীভাবে মোনাশ অ্যাকাউন্ট এবং ইউসিবি অ্যাকাউন্ট তৈরি করতে হয়, কীভাবে মুডলে কোর্স নেভিগেট করতে হয় ইত্যাদি।

ইউসিবি’র অ্যাকাডেমিক অ্যাফেয়ার্সের ডিন অধ্যাপক সারওয়ার আহমেদ বলেন, ‘এতো বিশাল সংখ্যক তরুণের বিদেশে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার গড়ার স্বপ্ন রয়েছে তা দেখাও অত্যন্ত আনন্দের বিষয়। আমি আপনাদের সকলকে অভিনন্দন জানাতে চাই। স্বপ্ন পূরণের যাত্রায় ইউসিবিকে পথপ্রদর্শক এবং সঙ্গী হিসেবে বেছে নিয়ে আপনারা সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলে আমি মনে করি। বাংলাদেশে মোনাশের একমাত্র অংশীদার ইউসিবি আপনাদের অ্যাকাডেমিক উৎকর্ষ অর্জনের যাত্রায় সার্বিক সহযোগিতা করবে।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর