২৬ মার্চ, ২০২২ ১৭:১১

বাউয়েটে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

অনলাইন ডেস্ক

বাউয়েটে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

বাউয়েট ক্যাম্পাসে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসের শুরুতে বাউয়েট ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যায়ের পতাকা উত্তোলন ও সালাম প্রদান করেন যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল এবং পর্দাথবিদ্যা বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টায় বাউয়েট স্কাইলাইট হলে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তাদের অংশগ্রহণে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর মো. মোস্তফা কামাল। 

প্রধান অতিথি বলেন, ‘শিক্ষার্থীদের মহান স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। স্বাধীনতা অর্জনে শহীদদের আত্মত্যাগ সম্পর্কে যদি নতুন প্রজন্মকে আমরা শিক্ষা দিতে না পারি তাহলে আমাদের এ অর্জন সফল হবে না।’

ইংরেজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. হামিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের ডিন, অধ্যাপক ড. মো. শাহ আলম, ড. রসায়ন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. সাইফুল ইসলাম, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক মোস্তাক হোসেন, রেজিস্ট্রার দপ্তরের এডমিশন শাখার সহকারী ইনফরমেশন অফিসার মো. নাজমুল ইসলাম, এলডিসি মো. মোস্তফা কামাল, আইসিই বিভাগের শিক্ষার্থী নাইমুর রহমান ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী রিফাত তামান্না।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, ডেপুটি রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠানের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্য ভিডিও প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের শেষে “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” শীর্ষক রচনা প্রতিযোগিতা, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত বিভিন্ন ইভেন্টে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী প্রতিযোগীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত হয়। এ ছাড়া ক্যাম্পাসের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর বিশেষ দোয়া, ও মোনাজাত করা হয়। 

দিবসটি উপলক্ষে ফ্যাকাল্টি অ্যান্ড অফিসার্স কমপ্লেক্স এবং আবাসিক হলগুলোতে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। এ ছাড়া ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর