১৪ জুন, ২০২২ ১৪:২৭

চুয়েট বন্ধ ঘোষণা এবং হল ছাড়তে নির্দেশনা

চবি প্রতিনিধি

চুয়েট বন্ধ ঘোষণা এবং হল ছাড়তে নির্দেশনা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জেরে শিক্ষার্থীদের ক্যাম্পাস ও হল ছাড়ার নির্দেশনা দিয়েছে প্রশাসন। ছেলেদের আজ বিকেল ৫টা এবং মেয়েদের আগামীকাল সকাল ১০টার মধ্যে হল ছাড়তে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। 

আধিপত্য বিস্তারের জেরে ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি ও সশস্ত্র অবস্থানে গতকাল সোমবার দিনভর উত্তপ্ত পরিস্থিতি বিদ্যমান ছিল। রাতে থেমে থেমে গুলির শব্দ শোনা যাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

আজ মঙ্গলবার ভোররাত থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে হেলমেট পরিহিত একটি গ্রুপকে অবস্থান করতে দেখা গিয়েছে এরই ফলে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদেরকে আজ মঙ্গলবার বেলা ৫টার মধ্যে এবং ছাত্রীদেরকে আগামীকাল বুধবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো। স্নাতকোত্তর পর্যায়ের চলমান সকল একাডেমিক কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে।

চুয়েটে চলমান উত্তেজনাকর পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আজ ১৪ জুন হতে ৫ জুলাই পর্যন্ত একাডেমিক কার্যক্রম ও আবাসিক হল সমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে। এরপর ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ঈদুল আযহার বন্ধ ঘোষণা। এ নিয়ে একাডেমিক কার্যক্রম ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডীন, ইন্সটিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট এবং ছাত্রকল্যাণ পরিচালক এর সমন্বয়ে এক জরুরি সভার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর