২৮ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৫২

‘দক্ষ রাষ্ট্রনায়কের যত গুণ থাকা দরকার, প্রায় সবগুণই আছে শেখ হাসিনার’

রাবি প্রতিনিধি

‘দক্ষ রাষ্ট্রনায়কের যত গুণ থাকা দরকার, প্রায় সবগুণই আছে শেখ হাসিনার’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, একজন দক্ষ রাষ্ট্রনায়ক হিসেবে যত গুণ থাকা দরকার, প্রায় সবগুণই শেখ হাসিনার রয়েছে।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘শেখ হাসিনা ও বাংলাদেশর উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা মাটি ও মানুষের জন্য কাজ করেন। দেশের প্রতিটি জেলার খবর তিনি রাখেন। কোনো প্রকল্প অনুমোদন হতে গেলে সেটা জনগণের স্বার্থে হচ্ছে, নাকি কোনো ব্যবসায়ী, আমলা বা হর্তাকর্তাদের উপকারে হচ্ছে, সেটা আগে যাচাই করেন তিনি। এ কারণে দেশে আজ অগ্রগতির ধারা অব্যাহত আছে।

জন্মদিনে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে মন্ত্রী বলেন, রোল মডেলের উদাহরণ দিতে এখন আর বিশ্বের দিকে তাকানোর প্রয়োজন নেই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকান। আমরা প্রায়ই সময়ানুবর্তিতার উদাহরণ হিসেবে জাপানসহ বিভিন্ন দেশের কথা বলি, অথচ টানা ১৫ বছরের রাষ্ট্রীয় ক্ষমতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো দিন মিটিংয়ে এক মিনিট দেরি করে উপস্থিত হননি।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জনগণকে দেয়া প্রতিশ্রুতির প্রতি শ্রদ্ধাশীল। তিনি কথা দিয়ে কথা রাখেন। আজ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে, বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল বসেছে, ছেলে-মেয়েরা স্কুলে যাচ্ছে৷

মন্ত্রী বলেন, দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের উন্নয়নের জন্য এক কাতারে দাঁড়াতে হবে। সেটা আওয়ামী লীগকে টিকিয়ে রাখতে নয়,  দেশের স্বার্থে, জাতির স্বার্থে। হুমকি ও ধ্বংসের রাজনীতি পরিহার করে সকলকে আলোচনার রাজনীতিতে আসার আহ্বান জানান তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘৭৫ পরবর্তী বাংলাদেশের রেনেসাঁর অগ্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত ধরেই দেশে উন্নয়নের অগ্রযাত্রা দুর্বার গতিতে এগিয়ে চলেছে। বাংলাদেশ ও বঙ্গবন্ধু যেমন জমজ শব্দ, তেমনি বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনা জমজ শব্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর