১৭ মার্চ, ২০২৪ ১৭:০৯

বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

গাজীপুর প্রতিনিধি

বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রবিবার স্বাধীনতার মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু’র ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে প্রশাসন চত্বর থেকে ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

পরে বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। শ্রদ্ধা নিবেদন শেষে দিবসের তাৎপর্য তুলে ধরে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. সত্য রঞ্জন সাহার সভাপতিত্বে আলোচনা সভায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি ও ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আলোচনায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. অহিদুজ্জামান ও রেজিস্ট্রার মো. সিরাজুল ইসলাম তালুকদার। জন্মদিন উপলক্ষে অন্যতম কর্মসূচি ছিলো বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোকচিত্র প্রদর্শন, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, বাদ যোহর কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ দোয়া মাহফিল।

বঙ্গবন্ধুর জন্মদিনের সকল কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী, ডিন, পরিচালক, প্রক্টর, রেজিস্ট্রার, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় স্কুলের ছাত্র-শিক্ষকগণ অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর