২০ জুন, ২০১৯ ১৯:৩৩

সিলেট নগরীর প্রবেশ মুখে বসছে ‘ডিজিটাল ডিসপ্লে’

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগরীর প্রবেশ মুখে বসছে ‘ডিজিটাল ডিসপ্লে’

পর্যটন নগরী হিসেবে খ্যাত সিলেট। প্রায় প্রতিদিনই পর্যটকদের ঢল থাকে সিলেটে। এই বিষয়টি বিবেচনায় নিয়ে সিলেটকে পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করতে উদ্যোগ গ্রহণ করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। 

সিলেট নগরীর প্রবেশমুখ এবং নগরীর গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে ডিজিটাল এলইডি ডিসপ্লে স্থাপনের উদ্যোগ নিয়েছে সিসিক।

বৃহস্পতিবার দুপুরে সিসিকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইসলামিক রিলিফ আয়োজিত দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক এক সেমিনারে সভাপতির বক্তব্যে এমন তথ্য জানান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। 
মেয়র আরিফ বলেন, ‘পর্যটন নগরী সিলেটের প্রবেশমুখসহ বিভিন্ন এলাকায় ডিজিটাল এলইডি ডিসপ্লে স্থাপন করা হবে। ইতোমধ্যে নগরীর শাহজালাল ব্রিজ সংলগ্ন এলাকা ও নগর ভবন এলাকায় দুটি ডিজিটাল এলইডি ডিসপ্লে স্থাপন করা হয়েছে। এগুলোর মাধ্যমে সিসিকের ২৭টি ওয়ার্ডের উন্নয়ন কাজ, সমস্যা, সম্ভাবনাসহ আবহাওয়া ও তাপমাত্রার তথ্য প্রচার করা হবে।’

ইসলামিক রিলিফের প্রকল্প সমন্বয়কারী রিয়াজ উদ্দিনের স্বাগত বক্তব্যে শুরু হওয়া সেমিনারে মেয়র আরও বলেন, ‘নগরীর দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন করতে হলে সিটি কাউন্সিলরদের সহযোগীতা প্রয়োজন।’ 

সেমিনারে ইসলামিক রিলিফের কর্মকর্তাদের সমন্বয় করার জন্য সাত কাউন্সিলরদের নিয়ে একটি কমিটি করে দেন মেয়র।

সেমিনারে সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী, এসএম সওকত আমীন তৌহিদ, ইসলামিক রিলিফ সিলেটের ইনচার্জ জাহিদ হোসেন, সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

ইসলামিক রিলিফের কর্মকর্তারা জানান, আগামী পাঁচ বছরে বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য আড়াইশ’ কোটি টাকা ব্যয় করতে চান তারা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর