শিরোনাম
প্রকাশ : ৯ মে, ২০২১ ১৬:৩৯
প্রিন্ট করুন printer

সিলেটে গরমে হাঁসফাঁস, বৃষ্টির অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে গরমে হাঁসফাঁস, বৃষ্টির অপেক্ষা
Google News

সকাল থেকে প্রখর রোদ ছিল। দুপুরের পর থেকে আকাশ মেঘলা থাকলেও সিলেটে হচ্ছে না কাঙ্ক্ষিত বৃষ্টি। এছাড়া বাতাসহীন গুমোট আবহাওয়ায় গরমে হাঁসফাঁস জনজীবন।

গত কয়েকদিন থেকে দেশের বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টির খবর পাওয়া গেলেও সিলেটে তেমন বৃষ্টি হয়নি। সিলেটে না হলেও কোথাও কোথাও দমকা হাওয়াসহ বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি এবং বজ্রপাতের ঘটনাও ঘটেছে। তবে আবহাওয়া অফিস বলছে, সামনের তিন দিন সিলেটে মোটামুটি ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, রবিবার সকাল থেকে সিলেট ছাড়া দেশের বিভিন্ন জেলায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। সিলেটেও আকাশ রয়েছে মেঘলা। তবে গরমে সিলেটে জনজীবন প্রায় স্থবির। জরুরি প্রয়োজনে বাইরে বেরনো মানুষের হাঁসফাঁস অবস্থা।  

সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ সিলেটসহ দেশের কিছু কিছু জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। এছাড়া পরবর্তী ৩ দিনে চলমান এই ঝড়বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- সিলেট, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়- বায়ুমণ্ডলের লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর