১০ মে, ২০২১ ১৩:৫৭

বিশ্বনাথ থানার ওসি বদলি

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথ থানার ওসি বদলি

শামীম মূসা

সিলেটের বিশ্বনাথ থানা পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শামীম মূসাকে বদলি করা হয়েছে। গতকাল রবিবার (৯ মে) দুপুরে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম’র কার্যালয় থেকে তার বদলির আদেশ বার্তা বিশ্বনাথ থানায় পাঠানো হয়। 

শামীম মূসাকে সিলেট রেঞ্জে পদায়ন করা হয়েছে। অন্যদিকে, তার স্থলে বিশ্বনাথ থানার নতুন পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পেয়েছেন বালাগঞ্জ থানা পুলিশ পরিদর্শক গাজী আতাউর রহমান।

সম্প্রতি উপজেলার চাউলধনী হাওর এলাকার ‘জলদস্যু’খ্যাত সাইফুল আলমের গুলিতে স্কলছাত্র সুমেল নিহত হওয়ার ঘটনায় ওসি শামীম মূসাকে নিয়ে বির্তক দেখা দেয়। অভিযোগ ওঠে, অভিযুক্ত সাইফুল আলমের সাথে তার সখ্যতার। এই সখ্যতার কারণেই বেপরোয়া হয়ে সংঘর্ষকালে সাইফুল স্কুলছাত্র সুমেলকে গুলি করে হত্যা করে বলে অভিযোগ করেছে ‘চাউলধনী হাওর রক্ষা কমিটি’ ও নিহত স্কুল ছাত্রের পরিবার। এ বিষয়টি নিয়ে যখন আলোচনা-সমালোচনা চলছে, ঠিক সে সময়ই বদলি করা হলো বিশ্বনাথ থানার ওসি শামীম মূসাকে।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের বিদায়ী পুলিশ পরিদর্শক (ওসি) শামীম মূসা 'এটি স্বাভাবিক বদলি প্রক্রিয়া' উল্লেখ করে বলেন, সাইফুলের সাথে সখ্যতার প্রশ্নই ওঠেনা। তার বিপক্ষে এলাকার কৃষি ও কৃষকের বৃহৎ স্বার্থে হাওরের লিজ বাতিল ও মাটি খনন বন্ধের আবেদনও করেছি আমি। হাওর নিয়ে সৃষ্ট সমস্যার সমাধানে একাধিকবার চেষ্ঠা করেছি। কিন্তু ‘হাওর রক্ষা আন্দোলন কমিটি’র কতিপয় স্বার্থান্বেষী মহল এটিকে নিজেদের স্বার্থে জিইয়ে রেখেছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর