শিরোনাম
প্রকাশ : ২৮ জুন, ২০২১ ১৯:২৯
প্রিন্ট করুন printer

সিলেট-৩ আসনে উপ-নির্বাচন: সর্বাত্মক লকডাউনে নিষিদ্ধ প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট-৩ আসনে উপ-নির্বাচন: সর্বাত্মক লকডাউনে নিষিদ্ধ প্রচারণা
Google News

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রার্থীরা মাঠে নামতেই প্রচারণায় বাগড়া দিয়েছে করোনা সংক্রমণ। করোনার বিস্তাররোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের কারণে আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত উপ-নির্বাচনে সবধরনের আনুষ্ঠানিক প্রচারণা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। 

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সোমবার (১৮ জুন) থেকে 'সীমিত' ও আগামী ১ জুলাই থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন জারি করা হয়েছে। এসময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।

এদিকে, সিলেটেও দাপিয়ে বেড়াচ্ছে প্রাণঘাতি করোনাভাইরাস। প্রতিদিনই ঘটছে প্রাণহানী। প্রতিদিন আক্রান্ত হচ্ছে শতাধিক। এ অবস্থায় সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রার্থীদের সর্বাত্মক লকডাউন চলাবস্থায় প্রচার-প্রচারণা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। 

এ বিষয়ক একটি পরিপত্র সোমবার সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসে এসে পৌঁছেছে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহা. ইসরাইল হোসেন।

তিনি জানান, সংশোধিত একটি পরিপত্র সিলেট নির্বাচন অফিসে এসে পৌঁছেছে। এই পরিপত্র অনুযায়ী আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রার্থীদের পক্ষে গণজমায়েত করে কোনো ধরনের আনুষ্ঠানিক প্রচারণা চালানো যাবে না। তবে ৮ জুলাই থেকে প্রচারণা চালানো যাবে কিনা সেটি কমিশন থেকে পরবর্তীতে জানানো হবে। 

অপর এক প্রশ্নের জবাবে মোহা. ইসরাইল হোসেন বলেন, লকডাউনকালীন নিয়ম ভঙ্গ করলে প্রার্থী বা তাদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

প্রসঙ্গত, আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ চার প্রার্থী অংশ নিয়েছেন। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর