শিরোনাম
৪ নভেম্বর, ২০২১ ২২:১৯

কর্মসম্পাদন চুক্তিতে ফের দেশসেরা সিসিক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কর্মসম্পাদন চুক্তিতে ফের দেশসেরা সিসিক

আবারও কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দেশসেরা সিটি কর্পোরেশনের মর্যাদা ধরে রাখলো সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। এ নিয়ে টানা তিনবার বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমানক মূল্যায়নে সকল সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম হলো সিসিক।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এ কে এম মিজানুর রহমান স্বাক্ষরিত ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির অর্জিত নম্বরপত্রে এ তথ্য জানানো হয়।

এ প্রসঙ্গে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘করোনা মহামারির এই সময়েও নগরবাসীদের সার্বিক সহাযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন লক্ষ্যমাত্রা অনুযায়ী উন্নয়ন ও সেবা প্রদান করতে পেরেছে। জীবনের ঝুঁকি জেনেও কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীরা নাগরিক সেবা প্রদান ও উন্নয়ন কাজ বাস্তবায়নে সচেষ্ট ছিলেন।’

তিনি আরও বলেন, ‘সিসিকের ধারাবাহিক এই অর্জন সিলেট নগরবাসীর। এই অর্জন এই মহানগরের নাগরিকদের। আমরা জনপ্রতিনিধি, কর্মকর্তা-কর্মচারীরা কেবল আমাদের দায়িত্ব পালন করেছি।’

সিসিকের এমন অর্জনের জন্য মেয়র আরিফুল হক চৌধুরী প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, অর্থমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীসহ সকল মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবদের সহযোগিতার কথা স্মরণ করে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সাথে ‘সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির’ আওতাধীন দেশের সকল সিটি কর্পোরেশনসহ ২০টি দপ্তর, সংস্থার ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৭ জুলাই ২০২০ সালে বার্ষিক কর্মস্পাদন চুক্তি স্বাক্ষতি হয়।

২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমানক ১০০ নম্বরের মধ্যে মূল্যায়ন করা হয়। সরকারের নির্ধারিত মূল্যায়ন পদ্ধতি অনুসারে অর্জিত ১০০ নম্বরের মধ্যে ৯৭.১০ পেয়ে দেশের সকল সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম ও ২০টি দপ্তর সংস্থার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে সিলেট সিটি কর্পোরেশন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর