৫ ডিসেম্বর, ২০২১ ২০:৪৬

সিলেট সেনানিবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন

অনলাইন ডেস্ক

সিলেট সেনানিবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন

ছবি বাসস-এর।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণীয় করে রাখতে সিলেট সেনানিবাসের এভিনিউ-১৭ এর মুজিব চত্বরে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন করা হয়েছে।

আজ সকাল সোয়া ১১ টায় বঙ্গবন্ধু ভাস্কর্য বজ্রকন্ঠ উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এসময় সেনাপ্রধান বলেন, এ ভাস্কর্য স্থাপনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুকে সম্মান দেখানোর পাশাপাশি, এটা উদ্বোধন ও প্রদর্শনের মাধ্যমে আমাদের নতুন প্রজন্ম বঙ্গবন্ধু, স্বাধীনতা ও বাংলাদশের সঠিক ইতিহাস জানার প্রতি আরও আগ্রহী হবেন। এ ভাস্কর্য  মহান মুক্তিযুদ্ধের চেতনাকে আরও উজ্জিবিত করবে। সেনাবাহিনীর বাইরের লোকজনও যাতে এ ভাস্কর্য দেখতে পারেন সে ব্যাবস্থা রাখতে সংশ্লিষ্টদের প্রতি তিনি আহবান জানান।

এ অনুষ্ঠানে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল, সেনাকল্যাণ সংস্থার এবং সেনাসদর থেকে আগত অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
এছাড়াও অনুষ্ঠানে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ড্যান্ট এসআইএন্ডটিসহ এ এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যরা, জাতীয় ও স্থানীয় প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। -বাসস।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর