২২ জুন, ২০১৯ ২০:০৯

চট্টগ্রামে 'প্রফেসর খবির উদ্দিন মুট কোর্ট প্রতিযোগিতা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে 'প্রফেসর খবির উদ্দিন মুট কোর্ট প্রতিযোগিতা সম্পন্ন

চট্টগ্রামে ৩য় বারের মত অনুষ্ঠিত হলো 'প্রফেসর ড. খবির উদ্দিন আহমেদ মেমোরিয়াল মুট কোর্ট প্রতিযোগিতা, ২০১৯'। যা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ভিত্তিক সংগঠন, সোসাইটি ফর ক্রিটিকাল লিগ্যাল স্টাডিজ (এস সি এল এস) কর্তৃক আয়োজিত একটি বার্ষিক ও জাতীয় প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন সাউদার্ন ইউনিভারসিটির প্রতিষ্ঠাতা ও ট্রেজারার সারোয়ার জাহান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সি আবদুল মজিদ, সুপ্রিম কোর্ট এর আইনজীবী ও চুয়েলসার সভাপতি এডভোকেট বদরুল হুদা প্রমুখ। 

এই প্রতিযোগিতায় বিচারকের ভূমিকা পালন করেন আইনজীবী হোসাইন আল আসকারি, ফেনী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক  মোহাম্মদ মনিরুজ্জামান, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।

শনিবার সাউদার্ন ইউনিভারসিটি স্থায়ী ক্যাম্পাসে ল' অলিম্পিয়াড এবং ল' কমিশনের পর উক্ত সংগঠনটি আয়োজন করেছে এই ছায়া আদালত প্রতিযোগিতা। যেখানে অংশগ্রহণকারী মেধাবী ছাত্ররা আন্তর্জাতিক আইনের বিভিন্ন জটিল বিষয়ে আলোচনা করেছে। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬ টি দল। প্রত্যেক দলের ৩ জন সদস্য দিনব্যাপী এ প্রতিযোগিতায় অবতরণ করে। যাদের মধ্য থেকে বিজয়ী হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং রানার্স আপ হওয়ার যোগ্যতা অর্জন করে নর্থ সাউথ ইউনিভার্সিটি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর