২৩ জুন, ২০১৯ ১৬:৫৪

জামায়াত-শিবিরের ৩১ নেতার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

জামায়াত-শিবিরের ৩১ নেতার বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম কলেজ মাঠে (প্যারেড ময়দান) জামায়াত নেতা মুমিনুল হক চৌধুরীর জানাজায় জামায়াত-শিবিরের সঙ্গে ছাত্রলীগের মারামারির ঘটনায় মামলা করেছে ছাত্রলীগ। এতে জামায়াত-শিবিরের ৩১ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। 

উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর আইন ও ট্রাস্ট সম্পাদক আ. ন. ম. জোবায়ের, চট্টগ্রাম কলেজ শাখার সভাপতি আমন আশরাফ, সাধারণ সম্পাদক আ. স. ম. রায়হান, সাংগঠনিক সম্পাদক মাসুদ বিল্লাহ, মহানগর শাখার সাথী মুন্না আহমেদ, মো. নুরুল্লাহ প্রমুখ। 

শনিবার রাতে ছাত্রলীগ নেতা মোহাম্মদ রাজু বাদি হয়ে মামলাটি করেন বলে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন। এছাড়া মামলায় জামায়াত-শিবিরের আরো ৮০ থেকে ৯০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে বলেও জানান তিনি।  

প্রসঙ্গত, শনিবার চট্টগ্রাম সরকারি কলেজ মাঠে (প্যারেড ময়দান) জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মুমিনুল হক চৌধুরীর জানাজাকে ঘিরে জামায়াত-শিবিরের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়। জানাজায় অংশ নিতে আসা শিবিরের নেতাকর্মীদের ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দিতে জড়ো হলে মারমুখী অবস্থান নেন শিবিরের নেতাকর্মীরাও। এসময় উভয়পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও মামামারি শুরু করলে পুলিশী হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় চট্টগ্রাম কলেজ ক্যাম্পাস ও আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে চট্টগ্রাম কলেজ মাঠে জামায়াত নেতার জানাজার অনুমতি দেওয়ায় অধ্যক্ষের কক্ষের সামনে গিয়ে বিক্ষোভ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় তারা বলেন, মুমিনুল হক চৌধুরী একজন চিহ্নিত জামায়াত নেতা, যার বিরুদ্ধে নাশকতার অভিযোগ আছে, যুদ্ধাপরাধীদের বিচার বানচালের অভিযোগ আছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর