২৩ জুন, ২০১৯ ২১:৩৯
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী

কর্মীদের বিনয়ী হওয়ার আহবান নেতাদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

কর্মীদের বিনয়ী হওয়ার আহবান নেতাদের

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সুধী সমাবেশে কর্মীদের বিনয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের নেতারা। রবিবার বিকেলে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীরে সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, এ দেশ কোনো স্বাধীনতাবিরোধীর নয়। তাদের হাতে এ দেশ তুলে দেওয়া যাবে না। বঙ্গবন্ধু যে দেশকে সোনার বাংলা করার স্বপ্ন দেখেছিলেন সেই দেশটি এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।

তিনি বলেন, শহরের মতো গ্রামেও আধুনিকতার ছোঁয়া লেগেছে। শিক্ষা-দীক্ষায় গ্রাম শহরের সঙ্গে প্রতিযোগিতা করছে। গ্রামের কাঁচা মেঠোপথগুলো এখন কংক্রিটের তৈরি সড়কে পরিণত হয়েছে। এসবই শেখ হাসিনার অবদান। তাই আমাদের এমন কোনো কাজ করা যাবে না, যেটির কারণে মানুষ অপছন্দ করে। তাই আমাদের বিনয়ী হতে হবে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সবাই এখন আওয়ামী লীগের নৌকায় উঠতে চান। সবাইকে নৌকায় নেওয়ার দরকার নেই। নৌকায় যাত্রী বেশি হলে সে নৌকা ডুবে যায়। কাজেই আমরা নৌকায় বেশি যাত্রী আর নেব না। আওয়ামী লীগে অনুপ্রবেশকারী, সুবিধাবাদী ও সুযোগ সন্ধানীদের চিহ্নিত করতে হবে। 

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আন্তর্জাতিক চক্রান্ত সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি এসব চক্রান্তে কর্ণপাত না করে দেশ ও মানুষের জন্য কাজ করছেন। তার স্বপ্ন এ দেশকে উন্নত দেশে পরিণত করা। 

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, দলের নেতাদের জন্য নয় রাজনীতি করতে হবে আওয়ামী লীগের জন্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। এ জন্য আওয়ামী লীগের ইতিহাস তরুণ প্রজন্মকে জানতে হবে। বঙ্গবন্ধু যেভাবে দেশের মানুষের জন্য কাজ করেছেন সেভাবে আমাদেরও মানুষের জন্য কাজ করতে হবে। কখনও মানুষ কষ্ট পায় এমন কাজ করা যাবে না। 

আ জ ম নাছির উদ্দীন বলেন, ভেদাভেদ ভুলে সবাই একসঙ্গে আওয়ামী লীগের জন্য কাজ করতে হবে। আওয়ামী লীগের ভিত মজবুত না হলে দুঃসময়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়া কঠিন হবে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর