Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫৪

চট্টগ্রামে ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে। তৃণমূল পর্যায়ে ডেঙ্গু প্রতিরোধে মশকনিধনে ৩০টি ফগার মেশিন, ৮০টি স্প্রে মেশিন ও প্রয়োজনীয় কীট বিতরণ করা হয়। 

শুক্রবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ১৫ উপজেলার নির্বাহী অফিসারদের হাতে  এসব উপকরণ তুলে দেন। 
 
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ দেলওয়ার হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ইয়াসমিন পারভিজ তিবরিজী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন প্রমুখ। 

অনুষ্ঠান শেষে উপজেলা থেকে আগত সংশ্লিষ্ট দায়িত্বশীলদের ফগার মেশিন, স্প্রে মেশিন ও কীট এর সঠিক ব্যবহারে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে বিদ্যমান সরঞ্জামাদির মাধ্যমে মশক নিধন কার্যক্রম চলমান আছে। এর সঙ্গে আজ বিতরণ করা সরঞ্জামাদি যুক্ত হওয়ায় চলমান ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ আরো সহজতর হবে। জেলা প্রশাসনের অব্যাহত তদারকিরতে জেলার সবগুলো উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারদের তত্ত্বাবধানে ডেঙ্গু প্রতিরোধে মশকনিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত আছে। প্রদত্ত মেশিনগুলো ফেলে রাখা যাবে না, নিয়মিত মশকনিধন কার্যক্রমে ব্যবহার করে সচল রাখতে হবে।’

তিনি বলেন, ‘জেলা প্রশাসনের উদ্যোগে জনসচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ, নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা, নিজ নিজ আঙিনা পরিস্কার রাখাসহ কার্যকর কর্মসূচির মাধ্যমে ডেঙ্গু পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।’


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য