২০ মে, ২০২০ ২০:৩২

আম্ফানে ভয়ংকর হয়ে উঠেছে বঙ্গোপসাগর, সতর্ক করতে মেয়রের মাইকিং

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

আম্ফানে ভয়ংকর হয়ে উঠেছে বঙ্গোপসাগর, সতর্ক করতে মেয়রের মাইকিং

ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নানা উদ্যোগ গ্রহণ করেছে। সতর্ক করা হয়েছে উপকূলীয় এলাকার মানুষদের। সরিয়ে নেওয়া হয়েছে অন্যত্র নিরাপদ আশ্রয়ে। 

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন নিজেই বুধবার দুপুরে পতেঙ্গার সাগর পার এলাকার মানুষদের সতেচন ও সতর্ক করতে মাইকিং করেছেন। এ সময় সাগরপাড়ে থাকা আশ্রয়কেন্দ্রে আশ্রিত মানুষদের মধ্যে খাবারও বিতরণ করেন তিনি। 

এসময় রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরাও উপস্থিত ছিলেন। তাছাড়া ঝুঁকিপূর্ণ পাহাড়ের পাদদেশে বসবাস করা মানুষদেরও অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে।   

জানা যায়, ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে ভয়ংকর হয়ে উঠেছে বঙ্গোপসাগর। বিশাল আকৃতির ঢেউ উপকূলে আছড়ে পড়ায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো ভেঙে লোকালয়ে সাগরের পানি ঢুকে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। বুধবার ভোর থেকেই বিশাল আকৃতির ঢেউ আছড়ে পড়ছে উপকূলীয় এলাকায়। একেক ঢেউ’র উচ্চতা ৮ থেকে ১০ ফুট পর্যন্ত হয়েছে। অমবস্যার সঙ্গে ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাব যুক্ত হওয়ায় বঙ্গোপসাগর ভয়ংকর রূপ ধারণ করেছে। 

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের ঝুঁকিতে থাকা নগরের মোহরা, উত্তর কাট্টলী, দক্ষিণ কাট্টলী, উত্তর মধ্যম হালিশহর, দক্ষিণ মধ্যম হালিশহর, দক্ষিণ হালিশহর, উত্তর পতেঙ্গা, দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে মাইকিং করা হচ্ছে। আমি নিজেই সাগর পাড়ে গিয়ে মাইকিং করে সবাইকে সতর্ক করেছি। ওয়ার্ড কাউন্সিলররা মাইকিং করেছেন। তাছাড়া পরিস্থিতি পর্যবেক্ষণে কন্ট্রোল রুমও খোলা হয়েছে।’


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর