২২ জানুয়ারি, ২০২১ ২২:৩৭

ধানের শীষের ভোটারদের নৌকায় ভোট দিতে বললেন সুজন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ধানের শীষের ভোটারদের নৌকায় ভোট দিতে বললেন সুজন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন বিএনপির সচেতন ভোটারদের ধানের শীষের পরিবর্তে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর প্রতীক নৌকায় ভোট দিতে আহ্বান জানিয়েছেন। শুক্রবার বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান বলেন। 

তিনি বলেন, চসিক নির্বাচনে বিএনপির প্রার্থী জিতলে রাষ্ট্র ক্ষমতায় যেতে পারবে না। তাই আমার মনে হচ্ছে বিএনপিরও যারা সচেতন ভোটার আছেন, চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে ও চট্টগ্রামবাসীর স্বার্থে আগামী নির্বাচনে শেখ হাসিনার প্রার্থীকে জয়যুক্ত করে ফেলাটা আমাদের জন্য সবচেয়ে বুদ্ধিমানের কাজ হবে। সবাইকে বুঝেশুনে সিদ্ধান্ত নিতে হবে। শেখ হাসিনা যাকে প্রার্থী দিয়েছেন তাকেই চিন্তায় আনতে হবে। এটা কেবলই চট্টগ্রামের স্বার্থে।  নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির সুবিধা হচ্ছে- এই নির্বাচনকে কেন্দ্র করে তারা একটা সাংগঠনিক প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হতে পেরেছে, অনেক দিন তারা রাজনৈতিক কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে পারেনি।   

সুজন বলেন, নির্বাচন আসলে উত্তাপ থাকে। এ উত্তাপ যেন আত্মঘাতী না হয়। এ উত্তাপ যেন গণতান্ত্রিক প্রতিষ্ঠান, ব্যবস্থাপনা, সংস্কৃতিকে ক্ষতিগ্রস্ত না করে। ইচ্ছে করলে মিছিল মিটিং ছাড়াও নির্বাচন করা যায়। এখন মিডিয়ার যুগ। ফেসবুকের যুগ। ম্যাসেজ পাঠাতে পারেন। আমি মনে করি, যতটুকু হয়ে গেছে, আর কোথাও যেন সহিংসতা না হয়। সবাই প্রশাসনকে সাহায্য করুন। নির্বাচনের পর সবাই যেন এক সঙ্গে আনন্দমুখর পরিবেশে কাজ করতে পারি। 

চসিক প্রশাসক বলেন, আওয়ামী লীগ আমাদের দল। দল যোগ্য প্রার্থীকে নমিনেশন দিয়েছে। বিএনপি তাদের সভাপতিকে প্রার্থী করেছে। ইসলামিক ফ্রন্টসহ অন্যান্য দলও প্রার্থী দিয়েছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় থাকুক সেটাই চাই আমরা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর