২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৫২

খাল-নালা দখলকারীদের কোনো ছাড় নয়: চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

খাল-নালা দখলকারীদের কোনো ছাড় নয়: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী বলেছেন, নীতি, আদর্শ ও ন্যায্যতার প্রশ্নে কখনো কারও কাছে মাথা নত করব না। তাই যে সকল অবৈধ দখলদার খাল ও নালা-নর্দমার ওপর অবৈধ স্থাপনা তৈরি করেছে, তারা যতই ক্ষমতাবান হোক না কেন, তাদের তিল পরিমাণও ছাড় দেওয়া হবে না।

আজ মঙ্গলবার দুপুরে নগরীর থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে চসিকের নির্বাচিত ৬ষ্ঠ পরিষদের প্রথম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। চসিকের ভারপ্রাপ্ত সচিব মফিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক।   

চসিক মেয়র বলেন, কর্পোরেশনের ৬ষ্ঠ নির্বাচিত পরিষদ একটি যৌথ পরিবার। একই ছাতার নিচে আমরা থাকি। একে অপরকে জানতে হবে, বুঝতে হবে। সমন্বয় সাধনের মাধ্যমে কাজ ভাগাভাগি করে সমস্যার সমাধান নিশ্চিত করতে হবে। কারণ সমস্যা আছে এবং থাকবে। মেধা, দক্ষতা, সৃজনশীলতার মাধ্যমে সমাধানের পথ খুঁজতে হবে।  

তিনি বলেন, অতীত নিয়ে কিছু বলতে চাই না। এখন যা আছে তা নিয়েই যাত্রা শুরু করে দিয়েছি। প্রথম ১০০ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিক জরুরি কর্মপরিকল্পনার অংশ হিসেবে প্রতিটি ওয়ার্ডে পর পর দু‘দিন মশক-নিধন, পরিচ্ছন্নতাসহ জরুরি সেবামূলক কার্যক্রম চলবে। 

এই কাজে যারা নিয়োজিত তাদের তদারক ও নির্দেশনা দেবেন কাউন্সিলররা। নিয়োজিত জনবলের প্রতিদিনের নির্ধারিত কর্মঘন্টাকে তারাই কাজে লাগাবেন। সুযোগ পেলেই সকলে ফাঁকি দেয়। কেউ যাতে ফাঁকি দিতে না পারে সে ব্যাপারে নির্বাচিত কাউন্সিলরদের নজরদারি করতে হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর